চট্টগ্রাম-সিলেটের ম্যাচ দিয়ে শুরু হবে বঙ্গবন্ধু বিপিএল
Back to Top

ঢাকা, রবিবার, ৯ আগস্ট ২০২০ | ২৫ শ্রাবণ ১৪২৭

চট্টগ্রাম-সিলেটের ম্যাচ দিয়ে শুরু হবে বঙ্গবন্ধু বিপিএল

পরিবর্তন প্রতিবেদক ১০:০৭ পূর্বাহ্ণ, নভেম্বর ২৬, ২০১৯

চট্টগ্রাম-সিলেটের ম্যাচ দিয়ে শুরু হবে বঙ্গবন্ধু বিপিএল

ডিসেম্বরের ১১ তারিখ থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু বিপিএল। তার আগে ৮ ডিসেম্বর টুর্নামেন্টের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেষ হাসিনা।

এবারের এই বিশেষ আসরে নেই কোন ফ্র্যাঞ্চাইজি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সরাসরি তত্ত্বাবধায়নে অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু বিপিএল।

নতুন পৃষ্ঠপোষকের অধীনে বদলে গেছে দলগুলোর নামও। এবারের আসরে অংশ নেওয়া দলগুলো হচ্ছে ঢাকা প্লাটুন, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, রাজশাহী রয়েলস, সিলেট থান্ডার, খুলনা টাইগার্স, রংপুর রেঞ্জার্স ও কুমিল্লা ওয়ারির্স।

এরই মধ্যে প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হয়ে গেছে। ঢাকা, চট্টগ্রাম ও সিলেট— এই তিন ভেন্যুতে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো। এর মধ্যে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ২৮টি ম্যাচ। চট্টগ্রামে ১২টি ও সিলেটে ৬টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

এবারের আসর শুরু হচ্ছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডারের ম্যাচ দিয়ে। ১১ ডিসেম্বর মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে দুই দল। ওইদিন রাতেই একই ভেন্যুতে দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে কুমিল্লা ওয়ারিয়র্স ও রংপুর রেঞ্জার্স।

বিপিএলের দিনের খেলা শুরু হবে দুপুর সাড়ে ১২টা থেকে। চলবে ৩.৫০ মিনিট পর্যন্ত। আর রাতের ম্যাচ শুরু হবে ৫.২০ মিনিটে, শেষ হবে ৮.৪০ মিনিটে। অবশ্য শুক্রবার দিনের খেলা শুরু হবে দুপুর ২টা থেকে। আর রাতের ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৭টা থেকে।

টুর্নামেন্টের প্রথম পর্ব চলবে ১৪ ডিসেম্বর পর্যন্ত। চট্টগ্রাম পর্ব শুরু হবে ১৭ ডিসেম্বর থেকে, শেষ হবে ২৪ ডিসেম্বর। ঢাকায় দ্বিতীয় পর্ব চলবে ২৭ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত। এরপর জানুয়ারির ২ থেকে ৪ তারিখ পর্যন্ত চলবে সিলেট পর্ব। শেষ পর্ব ঢাকায় শুরু হবে ৭ জানুয়ারি এবং ফাইনাল হবে ১৮ জানুয়ারি। বিপিএলের দুইটি কোয়ালিফায়ার ও ফাইনালের জন্য রাখা হয়েছে রিজার্ভ ডে।

পিএ

 

: আরও পড়ুন

আরও