আমিই সর্বকালের সেরা অফ-স্পিনার: গেইল
Back to Top

ঢাকা, বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২ | ১৭ অগ্রহায়ণ ১৪২৯

>

আমিই সর্বকালের সেরা অফ-স্পিনার: গেইল

ক্রীড়া ডেস্ক ৭:০৮ অপরাহ্ণ, আগস্ট ২৪, ২০২২

আমিই সর্বকালের সেরা অফ-স্পিনার: গেইল
ব্যাট হাতে দানবীয় ব্যাটিংয়ের জন্য নিজেকে বিশ্ব ক্রিকেটে ইউনিভার্স বস হিসেবে পরিচিত করেছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরম্যাটে ১৯ হাজার ৫৯৩ রান আছে গেইলের। আর টি-টোয়েন্টিতে ১৪ হাজার ৫৬২ রান আছে তার।

বল হাতে ক্রিকেট ক্যারিয়ারে বড় কোন সাফল্য নেই বিধ্বংসী ব্যটার হিসেবে পরিচিত গেইলের। আন্তর্জাতিক অঙ্গনে ২৬০ উইকেটের মালিক হয়েই এবার নিজেকে সর্বকালের সেরা অফ-স্পিনার বলছেন গেইল।

অথচ পরিসংখ্যানের কারণে, বিশ্ব ক্রিকেটে সেরা বোলারের তকমা আছে শ্রীলঙ্কার মুত্তিয়া মুরালিধরনের। টেস্টে ৮০০ ও ওয়ানডেতে ৫৩৪ উইকেটের মালিক তিনি। যা টেস্ট ও ওয়ানডেতে সর্বোচ্চ উইকেট।

তবে মুরালিধরনের চেয়েও নিজেকে এগিয়ে রাখছেন গেইল। এমনকি সতীর্থ সুনীল নারাইনের চেয়েও নিজেকে এগিয়ে রেখেছেন তিনি।

ইএসপিএনক্রিকইনফোকে দেয়া এক সাক্ষাৎকারে গেইল বলেন, ‘আপনি জানেন? আমার বোলিং খুবই সহজাত। অবশ্যই আমাকে বোলিং করতে হবে। আমি সর্বকালের সেরা অফ স্পিনার। মুরালিও আমার সাথে লড়াইয়ে নেই। আমার ইকোনমি রেট সেরা, নারিন ধারেকাছেও আসতে পারবে না।’

গত ফেব্রুয়ারিতে সর্বশেষ প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেছেন গেইল। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ফরচুন বরিশালের হয়ে খেলেছিলেন তিনি।

ক্যারিবীয় দ্বীপপুঞ্জে শুরু হতে যাওয়া ৬০ বলের টুর্নামেন্ট দিয়ে আবারও মাঠে ফিরছেন গেইল। মাঠে ফেরার জন্য মুখিয়ে থাকা এ তারকা বলেন, ‘আমি মাঠে ফেরার জন্য মুখিয়ে আছি, আমি এটা মিস করি। আমি যেন আবারও বাচ্চা হয়ে গেছি, প্রথম ম্যাচ খেলতে বা অভিষেকের জন্য মুখিয়ে আছি। আমাকে আবারও প্রস্তুত হতে হবে। এখনও অবশ্য আমি প্রস্তুত আছি, তবে সেখানে গিয়ে খেলার মতো মানসিকতা অর্জন করতে হবে।’

এসবি

 

আরও পড়ুন

আরও
               
         
close