কুমিল্লাকে দেড়শ’র ঘরে বাঁধলেন সাকিব
Back to Top

ঢাকা, বুধবার, ৮ এপ্রিল ২০২০ | ২৫ চৈত্র ১৪২৬

কুমিল্লাকে দেড়শ’র ঘরে বাঁধলেন সাকিব

পরিবর্তন ডেস্ক ৮:২৫ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০১৯

কুমিল্লাকে দেড়শ’র ঘরে বাঁধলেন সাকিব

আগের ম্যাচে চিটাগং ভাইকিংসের বিপক্ষে হারটা হয়তো খুব করে পোড়াচ্ছে সাকিব আল হাসানকে। ৪ ওভারে মাত্র ১৬ রান দিয়ে ৪ উইকেট-এমন ঘুর্ণির মায়া ছড়িয়েও জয় নিয়ে মাঠ ছাড়তে না পারাটা কষ্টেরই। চিটাগংয়ের দেওয়া সেই কষ্ট ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক আজ ভুলতে পারবেন কিনা বলবে সময়। তবে মিরপুরে আজও ঘুর্ণির মায়া ছড়িয়েছেন ঢাকা অধিনায়ক। দুর্দান্ত বোলিং করে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ১৫৩ রানে বেঁধে রেখেছেন সাকিব।

এই স্কোর গড়তে কুমিল্লা হারিয়েছে ৮ উইকেট। তবে গুরুত্বপূর্ণ ৩টি উইকেটই তুলে নিয়েছেন সাকিব। আউট করেছেন বন্ধু তামিম ইকবাল, শহীদ আফ্রিদি ও শামসুর রহমানকে। টস হেরে ব্যাটিংয়ে নামা কুমিল্লা শিবিরে প্রথম আঘাতটা অবশ্য হানেন ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেল। তিনি ফিরিয়ে দেন এনামুল হক বিজয়কে। একটু পর কুমিল্লার অধিনায়ক ইমরুল কায়েসকে ফেরান রুবেল হোসেন।

কুমিল্লার রান তখন ২ উ্টকেটে ২৭। জুটি বেঁধে সেখান থেকে দলকে টেনে নিয়ে যাচ্ছিলেন তামিম শামসুর রহমান। ৫১ রানের জুটিও গড়ে ফেলেন তারা। বিপদের বড় কারণ হয়ে উঠার আগেই এই জুটি ভেঙে দেন সাকিব। ফেরান ২৯ বলে ৩৪ রান করা তামিমকে। এরপর শামসুর রহমান আফ্রিদি মিলে আবার জুটি বাঁধেন। কিন্তু এটাও সহ্য হয়নি সাকিবের।

নিজের শেষ ওভারটি করতে এসে এউ দুজনকেই ফিরিয়ে দিয়েছেন তিনি। ওভারের দ্বিতীয় বলে ১ ছক্কা ২ চারে ৮ বলে ১৮ রান করা আফ্রিদিকে শুভাগত হোমের ক্যাচ বানান সাকিব। এক বল পর শামসুর রহমানকে ক্যাচ বানিয়েছেন হযরতউল্লাহ জাজাইয়ের। আউট হওয়ার আগে শামসুর রহমান করেন ৩৫ বলে ৪৮ রান। ১টি ছক্কার সঙ্গে ৩টি চার মারেন তিনি।

এরপরও কুমিল্লা লড়াকু পুঁজি পেয়েছে শেষ দিকে শ্রীলঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা ঝড়ে। ৩ ছক্কায় ১২ বলে ২৬ রান করে রানআউট হয়েছেন তিনি। শেষ দিকে ডসনকে (৬)রাসেল ও জিয়াউর রহমানকে (৫) ফেরান রুবেল। সাকিব ৪ ওভারে ২৪ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। এছাড়া রাসেল ও রুবেল নিয়েছেন দুটি করে উইকেট। অন্যটি রানআউট।

কেআর

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও