চট্টগ্রামে ৮ পুলিশসহ ১১ জনের বিরুদ্ধে মামলা
Back to Top

ঢাকা, রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০ | ৫ আশ্বিন ১৪২৭

চট্টগ্রামে ৮ পুলিশসহ ১১ জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম প্রতিনিধি ৩:৫৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০২০

চট্টগ্রামে ৮ পুলিশসহ ১১ জনের বিরুদ্ধে মামলা
চট্টগ্রামের বোয়ালখালী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিমাংশু কুমার দাশ ও সাত পুলিশ সদস্যসহ ১১ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন একজন আইনজীবীর সহকারী।

ক্রসফায়ারে হত্যার হুমকি দিয়ে টাকা আদায়ে ব্যর্থ হয়ে ভুয়া অস্ত্র ও মাদক মামলায় ফাঁসানোর অভিযোগে আজ সোমবার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সালেম মো. নোমানের আদালতে এ মামলা করেন চট্টগ্রাম আদালতের এক আইনজীবীর সহকারী সমর কৃষ্ণ চৌধুরী।

বাদীর আইনজীবী অ্যাডভোকেট জুয়েল দাশ জানান, আদালত পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) অভিযোগটি আমলে নিয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের আদেশ দিয়েছেন।

বোয়ালখালী থানার তখনকার এসআই মো. আতিক উল্ল্যা, ওসি হিমাংশু কুমার দাশ, এসআই আরিফুর রহমান, পরিদর্শক (তদন্ত) মাহবুবুল আলম আখন্দ, এসআই আবু বক্কর সিদ্দিকী, এসআই রিপন চাকমা, এএসআই আলাউদ্দিন, এসআই দেলোয়ার হোসেন, লন্ডন প্রবাসী সঞ্জয় দাশ, তার কেয়ারটেকার সজল দাশগুপ্ত (স্থানীয়ভাবে পুলিশের সোর্স হিসেবে পরিচিত) এবং স্থানীয় ওয়ার্ডের চৌকিদার দিদারুল আলমকে আসামি করা হয়েছে এ মামলায়।

সমর কৃষ্ণ চৌধুরীর পরিবারের অভিযোগ, সমরের প্রতিদ্বন্দ্বিদের সহযোগিতায় পুলিশ চট্টগ্রাম আদালত ভবন এলাকা থেকে সমরকে তুলে নিয়ে নির্যাতনের পর মিথ্যা মামলায় গ্রেপ্তার দেখায়।

এই ঘটনায় হিমাংশু কুমার দাশকে বোয়ালখালী থানা থেকে প্রত্যাহার করে চট্টগ্রাম জেলা পুলিশ লাইনে সংযুক্ত করেন চট্টগ্রামের তৎকালীন পুলিশ সুপার নুর-ই-আলম মিনা।

ওএস/এসবি

 

: আরও পড়ুন

আরও