উদ্বোধনের অপেক্ষায় সোনাগাজীর মাওলানা ঘাট সেতু
Back to Top

ঢাকা, বুধবার, ২৭ মে ২০২০ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

উদ্বোধনের অপেক্ষায় সোনাগাজীর মাওলানা ঘাট সেতু

ফেনী প্রতিনিধি ৯:১৬ অপরাহ্ণ, মে ১৯, ২০২০

উদ্বোধনের অপেক্ষায় সোনাগাজীর মাওলানা ঘাট সেতু
ছোট ফেনী নদীর উপর নির্মিত মাওলানা আব্দুল আউয়াল ঘাটের সেতুর নির্মাণ কাজ শেষ। এখন শুধু উদ্বোধনের অপেক্ষা। সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে খুলে দেওয়া হবে সেতুটি। এতে করে র্দীঘদিনের ভোগান্তি থেকে মুক্তি মিলবে ওই এলাকার মানুষের।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) অধীনে এলবিসি প্রকল্পের আওতায় ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স হক ট্রেডার্স সোনাগাজী উপজেলার চর মজলিশপুর ইউনিয়নের মজলিশপুর ঈদগাহ টু ছোট ফেনী নদী ভায়া মাওলানা পাড়া মসজিদ রোডের ৯১০ মিটার চেইনেজে মাওলানা আব্দুল আউয়াল ঘাটের ছোট ফেনী নদীর উপর ৯৬ মিটার পিসি গার্ডার সেতুর নির্মান কাজ সম্পন্ন করেছে। ৬ কোটি ৮৪ লাখ ৯১ হাজার ৪শ ৭৮ টাকা ব্যয়ে নির্মিত সেতুর কাজের মেয়াদকাল ছিল ১ বছর ৬ মাস। ঠিকাদারী প্রতিষ্ঠান নির্দিষ্ট সময়ে পূর্বেই কাজটি সম্পন্ন করে। এতে করে র্দীঘদিনের ভোগান্তি থেকে মুক্তি মিলবে দুই পাড়ের মানুষের।

স্থানীয় বাসিন্দা আরাফাত রহমান বলেন,‘সেতুর নির্মাণ কাজ শেষ হয়েছে। যত দ্রুত সেতুটি উদ্বোধন করে যানবাহন চলাচল কারার জন্য খুলে দেওয়া হবে, তত দ্রুত মানুষ ভোগান্তির হাত থেকে রক্ষা পাবে।’

স্থানীয় জসিম উদ্দিন বলেন, ‘সত্যিকার অর্থে দেশের ক্রান্তিকালিন সময়ে একটি সমাজের স্বপ্নের বাস্তবায়ন হয়েছে। ঠিকাদারী প্রতিষ্ঠান পেশাদারিত্বের পরিচয় দিয়েছে। ব্রিজের স্বপ্নদ্রষ্টা ও বাস্তবায়নকারী সবাইকে ধন্যবাদ জানাই।’

মেসার্স হক ট্রেডার্সের সত্বাধিকারী ফজলুল হক বাবলু বলেন, ‘সোনাগাজীর চর মজলিশপুর ইউনিয়নের মজলিশপুরের মাওলানা আব্দুল আউয়াল ঘাটের উপর ৯৬ মিটার পিসি গার্ডার সেতুর নির্মান কাজ সম্পন্ন হয়েছে। নির্ধারিত সময়ের পূর্বে সেতুটি নির্মাণ করতে পারায় রাব্বুল আলামিনের নিকট কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। এ কাজে যারা সহযোগিতা করছেন সবাইকে ধন্যবাদ জানাই। সকল কাজ শেষ, এখন শুধু উদ্বোধনের অপেক্ষা।

এএএম/এসএস

 

: আরও পড়ুন

আরও