নোয়াখালীতে আরো ১২জন করোনায় আক্রান্ত
Back to Top

ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মে ২০২০ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

নোয়াখালীতে আরো ১২জন করোনায় আক্রান্ত

নোয়াখালী প্রতিনিধি ১০:৪৭ পূর্বাহ্ণ, মে ১৯, ২০২০

নোয়াখালীতে আরো ১২জন করোনায় আক্রান্ত
নোয়াখালীতে আরো ১২ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ১৮৬ জন। মঙ্গলবার সকাল ১০ টার দিকে  বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মোমিনুর রহমান।

 

তিনি বলেন, গত ১৭ ও ১৮ মে তাদের শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষা জন্য আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজে ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) করোনা ল্যাবে পাঠানো হয়। পরে ১৮ মে রাতে তাদের রিপোর্ট আসলে তাতে করোনা পজিটিভ আসে।

আক্রান্তদের মধ্যে বিভিন্ন শ্রেনী পেশার মানুষ রয়েছেন। তাদের মধ্যে ১৯ জনকে মাইজদী শহীদ ভুলু স্টেডিয়ামে স্থাপিত অস্থায়ী করোনা ভাইরাস হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। ১৪৩ জন নিজ নিজ বাড়ীতে চিকিৎসা সেবা নিচ্ছেন। বয়স্ক ১ ব্যক্তিকে ঢাকায় চিকিৎসা জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। ১৮ জন সুস্থ হয়ে বাড়ী ফিরে গেছেন। ৪ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ।

তিনি আরও বলেন, শনাক্ত হওয়া প্রায় সবাই জ্বর ও কাশিতে ভুগছিল। এমন খবরের ভিত্তিতে তাদের বাড়ীতে স্বাস্থ্য কর্মী পাঠিয়ে নমুনা সংগ্রহ করা হয়েছিল। সে নমুনায় তাদের করোনা পজিটিভ  আসে।

নোয়াখালীতে দ্রুত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় প্রশাসন দ্বিতীয় দফায় লকডাউন করেছে পুরো জেলাকে। জেলার সিমান্তবর্তী আটটি প্রবেশ পথে বসানো হয়েছে পুলিশি চেকপোস্ট।

উল্লেখ্য, জেলায় মোট করোনায় আক্রান্ত হয়েছেন ১৭৪জন। যার মধ্যে জেলার বেগমগঞ্জে ১০৬জন,সদরে ১৬জন,কবিরহাটে ২০,চাটখিলে ১৬,সোনাইমুড়ীতে ১৫জন,হাতিয়ায় ৫জন,সেনবাগে ২জন,কোম্পানীগঞ্জ ৫ জন ও সুবর্ণচরে ১জন রয়েছেন।

এদের মধ্যে মারা গেছেন, সোনাইমুড়ীতে মোরশেদ আলম (৪৫) নামে এক ইতালি প্রবাসী, সেনবাগে এক রাজমেস্ত্রী মো. আক্কাস (৪৮), বেগমগঞ্জে তারেক হোসেন (৩০) নামের এক ব্যবসায়ী ও সোনাইমুড়ীতে ফখরুল ইসলাম বাচ্চু (৫৯) নামের এক কৃষক।

আইএইচএস/এইচকে

 

: আরও পড়ুন

আরও