একদিনে নোয়াখালীতে আরও ৪৭ জন করোনা আক্রান্ত
Back to Top

ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০ | ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

একদিনে নোয়াখালীতে আরও ৪৭ জন করোনা আক্রান্ত

নোয়াখালী প্রতিনিধি ২:২৪ অপরাহ্ণ, মে ১৮, ২০২০

একদিনে নোয়াখালীতে আরও ৪৭ জন করোনা আক্রান্ত
নোয়াখালীতে একদিনে আরও ৪৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ১৭৪ জনে দাঁড়াল।

সোমবার বেলা ১১ টায় জেলা সিভিল সার্জন ডা. মোমিনুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, গত ১৬ ও ১৭ মে তাদের শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজে ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) করোনা ল্যাবে পাঠানো হয়। গতকাল রাতে তাদের রিপোর্ট আসলে, তাতে করোনা পজিটিভ আসে।
আক্রান্তদের মধ্যে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ রয়েছেন।

জেলায় মোট আক্রান্ত ১৭৪ জনের মধ্যে ১৯ জনকে মাইজদী শহীদ ভুলু স্টেডিয়ামে স্থাপিত অস্থায়ী করোনা ভাইরাস হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। ১৩৩ জন নিজ নিজ বাড়িতে চিকিৎসা সেবা নিচ্ছেন। বয়স্ক ১ ব্যক্তিকে ঢাকায় চিকিৎসা নেওয়ার জন্য পাঠানো হয়েছে। ১৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন এবং ৪ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।

তিনি আরও বলেন, শনাক্ত হওয়া প্রায় সবাই জ্বর ও কাশিতে ভুগছিলেন। এমন খবরের ভিত্তিতে তাদের বাড়িতে স্বাস্থ্যকর্মী পাঠিয়ে নমুনা সংগ্রহ করা হয়েছিল। সে নমুনায় তাদের করোনা পজেটিভ আসে। নোয়াখালীতে করোনা ভাইরাসের নমুনা পরীক্ষার করার ল্যাব রয়েছে ২টি। একটি আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজে অপরটি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ।

উল্লেখ্য, জেলায় মোট করোনায় আক্রান্ত হয়েছেন ১৭৪ জন। যার মধ্যে জেলার বেগমগঞ্জে ১০৪ জন, সদরে ১৬ জন, কবিরহাটে ১২, চাটখিলে ১৬, সোনাইমুড়ীতে ১৩ জন, হাতিয়ায় ৫ জন, সেনবাগে ২ জন, কোম্পানীগঞ্জ ৫ ও সুবর্ণচর উপজেলায় ১ জন রয়েছেন। এদের মধ্যে মারা গেছেন, সোনাইমুড়ীতে মোরশেদ আলম (৪৫) নামে এক ইতালি প্রবাসী, সেনবাগে এক রাজমেস্ত্রী মো. আক্কাস (৪৮), বেগমগঞ্জে তারেক হোসেন (৩০) নামের এক ব্যবসায়ী ও সোনাইমুড়ীতে ফখরুল ইসলাম বাচ্চু (৫৯) নামের এক কৃষক।

আইএইচএস/পিএসএস

 

: আরও পড়ুন

আরও