আ’লীগের অধীনে নির্বাচনের ফাঁদে পা দিচ্ছি না: ফখরুল
Back to Top

ঢাকা, বুধবার, ১ ডিসেম্বর ২০২১ | ১৭ অগ্রহায়ণ ১৪২৮

আ’লীগের অধীনে নির্বাচনের ফাঁদে পা দিচ্ছি না: ফখরুল

চট্টগ্রাম প্রতিনিধি ৯:১৪ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০২১

আ’লীগের অধীনে নির্বাচনের ফাঁদে পা দিচ্ছি না: ফখরুল
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা আর আওয়ামী লীগের অধীনে কোনো নির্বাচনের ফাঁদে পা দিচ্ছি না। এদেশের মানুষ ভালো করেই জানে যে আওয়ামী লীগের অধীনে যদি কোনো নির্বাচন হয় তাহলে সে নির্বাচন কোনো দিনই সুষ্ঠু, আবাধ ও গ্রহণযোগ্য হবে না।

আজ শনিবার বিকেলে চট্টগ্রাম নগর বিএনপি আয়োজিত কর্মিসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

নগরের কাজীর দেউড়ি মোড় এলাকার একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন নগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেন।

বিএনপির মহাসচিব বলেন, এ দেশের মানুষ ভালো করেই জানে, আওয়ামী লীগের অধীনে যদি নির্বাচন হয়, তাহলে সে নির্বাচন সুষ্ঠু হবে না। তাই সরকারকে সরে যেতে বাধ্য করতে হবে। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনে বাধ্য করতে জনগণকে নিয়ে অভ্যুত্থান সৃষ্টি করতে হবে। এর মাধ্যমে দেশের জনগণের সরকার গঠন করতে হবে।

সার্চ কমিটি প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, কিসের সার্চ কমিটি। নিজেদের পছন্দের লোকদের নিয়ে সার্চ কমিটি গঠন করা হবে। আবার তারা হুদা মার্কা কমিশন গঠন করবে। যারা দিনের ভোট আগের রাতে নিয়ে নেয়। বিএনপি এই ফাঁদে পা দেবে না। আওয়ামী লীগ মানুষকে ভোট দিতে দেয় না।

সারা দেশে সাম্প্রদায়িক হামলার ঘটনার পেছনে আওয়ামী লীগের মদদ রয়েছে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষ ক্ষুব্ধ। মানুষ আন্দোলন করবে। মানুষ তার অধিকার নিয়ে আন্দোলন করবে। এ জন্য মানুষের দৃষ্টি অন্যদিকে ফেরাতে নিজেদের এজেন্ট দিয়ে আওয়ামী লীগ কুমিল্লার ঘটনা ঘটিয়েছে। এরপর দেশের বিভিন্ন অঞ্চলে, বিশেষ করে চাঁদপুর, নোয়াখালী ও চট্টগ্রামেও বিভিন্ন সমস্যা তৈরি করে দাঙ্গা সৃষ্টি করার চেষ্টা করছে।

মির্জা ফখরুল বলেন, বিরোধী দলের নেতা–কর্মীদের মাঠে নামতে দেয় না। সেখানে বিভিন্ন এলাকার বিএনপি নেতারা অভিযোগ করছেন, পুলিশ–র্যা বের সামনেই সন্ত্রাসীরা মন্দির–মণ্ডপ ভাঙচুর করছে। আর এসব ঘটনায় বিএনপির নেতা–কর্মীদের নামে মামলা দেওয়া হচ্ছে।

সভায় নগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেমের সঞ্চালনায় বক্তব্য দেন সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী, বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান প্রমুখ।

এসবি

 

আরও পড়ুন

আরও