কল্যাণপুর বস্তির আগুন নিয়ন্ত্রণে, দগ্ধ ২
Back to Top

ঢাকা, বুধবার, ২৫ নভেম্বর ২০২০ | ১১ অগ্রহায়ণ ১৪২৭

কল্যাণপুর বস্তির আগুন নিয়ন্ত্রণে, দগ্ধ ২

পরিবর্তন প্রতিবেদক ১০:৪৭ পূর্বাহ্ণ, অক্টোবর ৩১, ২০২০

কল্যাণপুর বস্তির আগুন নিয়ন্ত্রণে, দগ্ধ ২
রাজধানীর কল্যাণপুরের নতুন বাজার বস্তির আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ১৩ ইউনিটের চেষ্টায় সাড়ে ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

এ ঘটনায় দুইজন দগ্ধ হয়েছেন। তাদেরকে শেখ হাসিনা বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

শুক্রবার (৩০ অক্টোবর) রাত সাড়ে ১১টার দিকে দগ্ধ দুজনকে ভর্তি করা হয়। দগ্ধ দুজন হলেন- আক্তার হোসেন (১৯) ও আনোয়ার হোসেন (২১)।

ঢাকা মেডিক্যাল পুলিশ বক্সের পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, চিকিংসকরা জানিয়েছেন দগ্ধ দু’জনের শরীরের ৫০ শতাংশের বেশি পুড়ে গেছে। বর্তমানে তাদের চিকিৎসা চলছে।

এর আগে শুক্রবার (৩০ অক্টোবর) রাত ১০টার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার মাহফুজ রিভেন।

তিনি বলেন, প্রথমে আগুনের খবর পেয়ে আমাদর পাঁচটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে কাজ শুরু করে। এরপর আগুনের তিব্রতা বাড়তে থাকলে আমাদের পার্শবর্তী এলাকার আরো আটটি ইউনিট যোগ দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুনের কারণ প্রাথমিকভাবে জানা যায়নি বলেও জানান ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।

ঘটনাস্থলে থেকে ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক সালাউদ্দিন আহমেদ বলেন, আগুন নিয়ন্ত্রণে আনতে বস্তির চারদিক থেকে পানি ছিটানো হয়েছে। তদন্তের পর আগুন লাগার কারণ সম্পর্কে বলা যাবে।

প্রত্যক্ষদর্শীরা জানান, নতুন বাজার বস্তিতে ফায়ারসার্ভিসের কর্মীরা কাজ করেন। সংবাদ পেয়েই তারা ছুটে আসেন। আগুন লাগার পর বস্তির অনেক ঘর পুড়ে গেছে। ঘুমন্ত লোকেরা আগুন লাগার সংবাদ পেয়ে ঘর থেকে বেরিয়ে চারদিকে ছোটাছুটি করেছেন।

এদিকে প্রত্যক্ষদর্শী কয়েকজন ধারণা করছেন, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের কারণে হয়তো আগুন লেগেছে। তবে, বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আবুল বাশার ঘটনাস্থল থেকে জানান, ১৩ ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে এনেছে। এখানে ছোট ছোট অনেকগুলো ভাঙারি দোকানসহ বেশ কয়েকটি দোকান আছে। দোকানের পিছনে বসতবাড়িও আছে।

আনুমানিক ২০টির মতো দোকান পুড়ে গেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। তবে আগুনের সূত্রপাত জানা যায়নি।

ওএস/এইচআর

 

আরও পড়ুন

আরও