মশা নিয়ন্ত্রণে চিরুনি অভিযান, ২৪ হাজার টাকা জরিমানা
Back to Top

ঢাকা, বুধবার, ২৭ মে ২০২০ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৭

মশা নিয়ন্ত্রণে চিরুনি অভিযান, ২৪ হাজার টাকা জরিমানা

পরিবর্তন প্রতিবেদক ৬:০৭ অপরাহ্ণ, মে ১৬, ২০২০

মশা নিয়ন্ত্রণে চিরুনি অভিযান, ২৪ হাজার টাকা জরিমানা
ডেঙ্গু থেকে নগরবাসীকে সুরক্ষা দিতে শনিবার থেকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ৫ টি ওয়ার্ডে বিশেষ পরিচ্ছন্নতা অভিযান (চিরুনি অভিযান) শুরু হয়েছে।

চিরুনি অভিযানে মোট ৯৫৩ টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন ইত্যাদি পরিদর্শন করা হয়। এর মধ্যে ২৪ টি বাড়ি/স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়া যায়। তার মধ্যে ৮টি বাড়ি/স্থাপনার মালিককে মোট ২৪ হাজার টাকা জরিমানা করা হয়।

অঞ্চল-১ (উত্তরা) এর ১নং ওয়ার্ডে অবস্থিত উত্তরা ১ ও ২ নম্বর সেক্টরের ২৯৬টি নির্মাণাধীন বাড়ি ও প্রতিষ্ঠানে বেলা ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অভিযান চালিয়ে ৬টি বাড়ি ও নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এর মধ্যে ৪টি নির্মাণাধীন ভবনের মালিককে ১ হাজার টাকা করে মোট ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

অঞ্চল-২ (মিরপুর-২) এর ৬ নং ওয়ার্ডের মিরপুর সেকশন ৬ ও পল্লবী এলাকার ৪৫০টি বাড়ি ও স্থাপনায় বেলা ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চিরুনি অভিযান চালিয়ে ১টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। তাকে সতর্ক করে দেওয়া হয়।

অঞ্চল-৩ (মহাখালী) এর ১৮ নম্বর ওয়ার্ডের শাহজাদপুর এলাকায় ১৭১টি বাড়ি, নির্মাণাধীন ভবনে বেলা ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চিরুনি অভিযান চালিয়ে ১১টি বাড়ি, স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়া যায়। তাদের মধ্যে ২টি স্থাপনা মালিককে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অঞ্চল-৪ (মিরপুর-১০) এর ১২ নম্বর ওয়ার্ডের টোলারবাগ এলাকায় ১৭টি নির্মাণাধীন ভবন ও ৭টি খালি প্লটে বেলা ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চিরুনি অভিযান চালানো হয়। এর মধ্যে ২টি নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়া যায়। তাদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অঞ্চল-৫ (কারওয়ান বাজার) এর ৩২ নম্বর ওয়ার্ডের আসাদগেইটের আশেপাশের এলাকায় সকাল ৮টা থেকে বেলা ১০টা পর্যন্ত ১২টি নির্মাণাধীন ভবন, প্রতিষ্ঠানে চিরুনি অভিযান চালানো হয়। এর মধ্যে ৪টি নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়া যায়। তাদেরকে জরিমানা করা হয় নি, তবে সতর্ক করা হয়। এডিস মশা নিয়ন্ত্রণে ডিএনসিসির চিরুনি অভিযান অব্যাহত থাকবে।

এসএস

 

: আরও পড়ুন

আরও