‘আন্তঃজেলা ডাকাত’ দলের ৩ সদস্য গ্রেপ্তার
Back to Top

ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১ | ৩ কার্তিক ১৪২৮

‘আন্তঃজেলা ডাকাত’ দলের ৩ সদস্য গ্রেপ্তার

পরিবর্তন প্রতিবেদক ৫:১৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০২১

‘আন্তঃজেলা ডাকাত’ দলের ৩ সদস্য গ্রেপ্তার
অস্ত্রসহ আন্তঃজেলা ‘ডাকাত দলের’ তিন সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা রমনা বিভাগ।
রাজধানীর মৌচাক ফ্লাইওভার ও নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জের সানারপাড় এলাকায় ডাকাতির ঘটনায় তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে ডিএমপি জানিয়েছে।

গতকাল বুধবার ধারাবাহিক অভিযানে ঢাকা মহানগরী, সাভার ও যশোর জেলার বিভিন্ন এলাকা হতে তাদেরকে গ্রেপ্তার করে গোয়েন্দা রমনা জোনাল টিম।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন— জলিল মোল্লা, রিয়াজ ও দীপু।

এ সময় তাদের হেফাজত থাকা ডাকাতির ঘটনায় ব্যবহৃত দুটি বিদেশি রিভলবার, ৫০ রাউন্ড গুলি, দুটি মোটরসাইকেল ও এক লাখ টাকা উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার বলেন, গত ২৮ আগস্ট একজন ব্যবসায়ী মতিঝিলের নিহন মানি এক্সচেঞ্জ থেকে ৬০ লাখ টাকা নিয়ে গাড়ি যোগে রওনা দেন। ছয়জন ডাকাত মোটরসাইকেলযোগে ওই ব্যবসায়ীর গাড়ি অনুসরণ করে দুপুর আনুমানিক একটা ২০ মিনিটের দিকে মৌচাক ফ্লাইওভারের ওপর গাড়িটির গতিরোধ করে। ডাকাতরা আতংক সৃষ্টির জন্য দুই রাউন্ড ফাঁকা গুলি করে এবং হাতুড়ি দিয়ে গাড়ির দরজার গ্লাস ভেঙে ফেলে। এসময় ডাকাতরা গাড়ির ব্যাকডালা খুলে ভিতর থেকে একটি কালো ব্যাগে রক্ষিত ৬০ লাখ টাকা নিয়ে পালিয়ে যায়।
এই ঘটনায় গত ২৯ আগস্ট ডিএমপির রমনা মডেল থানায় একটি মামলা হয়।

তিনি আরও বলেন, ওই ডাকাত দল গত ৪ সেপ্টেম্বর অপর এক ব্যবসায়ী মতিঝিল থেকে একটি ব্যাগে ২৫ লাখ টাকা নিয়ে যাওয়ার সময় ডাকাত দলের সদস্যরা তিনটি মোটরসাইকেল যোগে তাকে অনুসরণ করতে থাকে। ওই ব্যবসায়ী দুপুর ১টা ৫০ মিনিটের দিকে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জের সানারপাড় পৌঁছামাত্র ডাকাত দলের সদস্যরা তার গতিরোধ করে ২৫ লাখ টাকা ছিনিয়ে নেয়। তাৎক্ষণিক পথচারীরা জড়ো হয়ে প্রতিরোধ করতে চাইলে ডাকাতরা পথচারীদের লক্ষ্য করে দুই রাউন্ড গুলি ছুঁড়লে একজন পথচারী গুলিবিদ্ধ হয়।

এই ঘটনায় নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা হয়েছে।

গ্রেপ্তার ব্যক্তিদের হেফাজত থাকা অস্ত্র উদ্ধারের ঘটনায় ডিএমপির কোতোয়ালি থানায় মামলা হয়েছে। মামলার তদন্ত অব্যাহত আছে বলে জানান ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার।

এসবি
 

আরও পড়ুন

আরও