ডেঙ্গু নিয়ন্ত্রণে সফল হওয়ার দাবি মেয়র তাপসের
Back to Top

ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১ | ৩ কার্তিক ১৪২৮

ডেঙ্গু নিয়ন্ত্রণে সফল হওয়ার দাবি মেয়র তাপসের

পরিবর্তন প্রতিবেদক ৯:১৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২১

ডেঙ্গু নিয়ন্ত্রণে সফল হওয়ার দাবি মেয়র তাপসের
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, অপপ্রচার-অপরাজনীতি সত্ত্বেও সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় ডেঙ্গু নিয়ন্ত্রণে সফল হয়েছি।
আজ বুধবার রাজধানীর নিউমার্কেট সংলগ্ন ১৮ নম্বর ওয়ার্ডের অন্তর্বর্তীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্রের (এসটিএস) উদ্বোধনকালে তিনি এ দাবির কথা বলেন।

মেয়র তাপস বলেন, এ বছর অনেক অপপ্রচার, অপরাজনীতি, কূটকৌশল, বিভিন্ন স্বার্থান্বেষী মহলের চক্র থাকা সত্ত্বেও সকলের নিরলস পরিশ্রমের মাধ্যমে ২০১৯ সালের তুলনায় ডেঙ্গু রোগীর সংখ্যা ৯০ ভাগ না, ৭৫ ভাগ না, ৫০ ভাগ না, ২৫ ভাগও না, আমরা ১০ ভাগে নামিয়ে আনতে সক্ষম হয়েছি।

তিনি বলেন, আমাদের নিরলস পরিশ্রমের মাধ্যমে ডেঙ্গু রোগীর সংখ্যা কমিয়েছি। আমরা ঘরে ঘরে গিয়েছি। উৎসস্থল বিনষ্ট করা এবং পর্যাপ্ত কীটনাশক প্রয়োগের মাধ্যমে লার্ভা ধ্বংস করেছি বলেই আমরা এই সফলতা অর্জন করতে পেরেছি।

বিগত ৫ দিনের পরিসংখ্যান অনুযায়ী দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় ডেঙ্গু রোগীর সংখ্যা ৪০ এর নিচে রয়েছে উল্লেখ করে মেয়র বলেন, স্বাস্থ্য অধিদপ্তর থেকে প্রাথমিকভাবে যে তথ্য পাওয়া যায় সেটা অনেক বড় মনে হয়। কিন্তু আমরা এটা যখন যাচাই-বাচাই করি, তখন দেখা যায় এই সংখ্যা আরও কম। গত ৫ দিনের পরিসংখ্যানে সামগ্রিকভাবে দক্ষিণ সিটিতে ডেঙ্গু রোগীর সংখ্যা ১৮ ভাগের নিচে চলে এসেছে। আর সেপ্টেম্বর মাসে এই হার ৩০ ভাগের কম। ফলে ডেঙ্গু এখন নিয়ন্ত্রণে চলে এসেছে।

পরে মেয়র ২৯ নম্বর ওয়ার্ডস্থিত ইসলামবাগ ইদগাহ মাঠ, ইসলামবাগ কলোনি মসজিদ, ২১ নম্বর ওয়ার্ডস্থিত বিশ্ব সাহিত্য কেন্দ্রের গলি, কাপ্তানবাজারের মুরগী পট্টি, ধুপখোলা মাঠের উন্নয়ন কাজ এবং শ্যামপুর সামাজিক অনুষ্ঠান কেন্দ্র পরিদর্শন করেন। এ সময় তিনি ধুপখোলা মাঠে একটি শিউলি গাছ রোপণ করেন।

এসবি
 

আরও পড়ুন

আরও