কাওয়ালি অনুষ্ঠানে ছাত্রলীগের হামলার অভিযোগ
Back to Top

ঢাকা, রবিবার, ২৩ জানুয়ারি ২০২২ | ১০ মাঘ ১৪২৮

কাওয়ালি অনুষ্ঠানে ছাত্রলীগের হামলার অভিযোগ

পরিবর্তন প্রতিবেদক ৮:৫৩ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২২

কাওয়ালি অনুষ্ঠানে ছাত্রলীগের হামলার অভিযোগ
ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে কাওয়ালি অনুষ্ঠানে ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা ও ভাঙচুর করেছে বলে অভিযোগ উঠেছে। আজ বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ হামলার ঘটনা ঘটে। এর আগে সন্ধ্যা ৬টার দিকে অনুষ্ঠান শুরু হয়।
জানা গেছে, টিএসসিতে কাওয়ালী অনুষ্ঠানের আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের সাবেক তিন শিক্ষার্থী। সন্ধ্যা ৬টায় অনুষ্ঠান শুরু হওয়ার কথা ছিল। আগে থেকে কাওয়ালি শুনতে টিএসসিতে অনেকে ভিড় করতে থাকেন। একপর্যায়ে উপস্থিতদের মধ্যে বাগ্বিতণ্ডা শুরু হলে উত্তেজিত শিক্ষার্থীরা কাওয়ালি অনুষ্ঠানের মঞ্চে ভাংচুর শুরু করে। ভাংচুরকারীরা আয়োজকদের কয়েকজনকে মারধর করে। এতে কয়েকজন আহন হন।

আয়োজকদের অভিযোগ, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের নেতৃত্বে নেতাকর্মীরা এ হামলা চালায়। এতে বেশ কয়েকজন আহত হয়েছে।

আয়োজকরা জানান, গত সপ্তাহে তারা এ অনুষ্ঠানের জন্য টিএসসির পরিচালক আকবর হোসেনের অনুমতি নিয়েছে। এরপর তাদের কার্যক্রম শুরু করে। 

আয়োজকদের অন্যতম ঢাবি শিক্ষার্থী হুজাইফা বলেন, আজকে আমরা কাজ শুরু করার আগে টিএসসির পরিচালক আকবর তাদের জানিয়েছেন সাদ্দাম হোসেন ফোন দিয়ে এ প্রোগ্রাম করতে নিষেধ করেছেন। তিনি আমাদের সাদ্দামের সঙ্গে কথা বলতে বলেন। পরে সাদ্দাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে দিয়েও অনুষ্ঠানটি না করতে চাপ প্রয়োগ করে। যদিও আমরা প্রোগ্রামটি করার চেষ্টা করি। সাদ্দাম হোসেন কোনভাবে প্রোগ্রামটি বাতিল করতে না পেরে তার অনুসারীদের দিয়ে হামলা করায়।

অভিযোগ অস্বীকার করে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, আয়োজকরা নিজেরা উপদলে বিভক্ত হয়ে এই হামলা ঘটিয়েছে। এখানে নারীরা থাকবে কি থাকবে না? প্রকাশ্যে গান গাওয়া যাবে কিনা এসব নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্ব ছিল।

তিনি আরো বলেন, এই মহল কিছু ঘটলেই ছাত্রলীগকে দায়ী করে। তাদের উদ্দেশ্যে ছাত্রলীগকে হেয় করা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, কারা হামলা চালিয়েছে জানি না। হামলাকারীদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে। 

এসবি

 

আরও পড়ুন

আরও