সান্ধ্য আইন বাতিলের দাবিতে রাবি’র ছাত্রীদের বিক্ষোভ
Back to Top

ঢাকা, শনিবার, ২২ জানুয়ারি ২০২২ | ৮ মাঘ ১৪২৮

সান্ধ্য আইন বাতিলের দাবিতে রাবি’র ছাত্রীদের বিক্ষোভ

রাবি প্রতিনিধি ৫:২০ অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০২১

সান্ধ্য আইন বাতিলের দাবিতে রাবি’র ছাত্রীদের বিক্ষোভ
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রোকেয়া হলের সামনে সান্ধ্য আইন বাতিল, ওয়াইফাই সংযোগ পুনঃস্থাপন, ক্যান্টিনের খাবারের অতিরিক্ত দাম কমানোসহ বেশ কয়েক দফা দাবিতে হলের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে আবাসিক ছাত্রীরা।

শনিবার (২০ নভেম্বর) দুপুর ১২টায় এই অবস্থান কর্মসূচি শুরু হয়। প্রতিবেদনটি লেখা পর্যন্ত শিক্ষার্থীরা হলের সামনেই অবস্থান করছিল।

এ সময় তারা, ‘প্রাধ্যক্ষের কথার যুক্তি চাই’, ‘সান্ধ্য আইন বাতিল চাই’, 'মা-বোনদের প্রবেশ অধিকার দিতে হবে', 'খাবারের দাম কমাতে হবে' বলে স্লোগান দিতে থাকেন।

আন্দোলনকারী ছাত্রীরা অভিযোগ করে বলেন, হলের বাইরে যেখানে এক প্লেট খিচুড়ির দাম ১৫ থেকে ২০ টাকা। কিন্তু হলের ক্যান্টিনে একই খাবারের দাম ৩০ টাকা। রাত ৮টায় কেন্দ্রীয় গ্রন্থাগার বন্ধ হয়। সেখানে মেয়েদের ৭টার মধ্যে হলে প্রবেশের নিয়ম হাস্যকর।

তারা আরও বলেন, এক মাস ধরে হলে ওয়াইফাই সংযোগ নেই।  এছাড়া, ডাইনিংয়ের খাবার খুবই নিম্নমানের। পাশাপাশি হলের কর্মচারিদের ব্যবহার খুবই খারাপ। আমরা দ্রুত এইসব সমস্যা থেকে পরিত্রাণ চাই।

পরবর্তীতে দুপুর একটার দিকে ঘটনাস্থলে আসেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লিয়াকত আলী। তিনি কয়েকজন সহকারী প্রক্টর ও কয়েকজন ছাত্রী প্রতিনিধির সঙ্গে আলোচনায় বসেন। অালোচনা সভাটি এখনও চলমান। 

ওএস/এসবিসি
 

আরও পড়ুন

আরও