বইমেলায় সাংবাদিক নাজিমের ‘আবেগের জলডুবি’
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ৭ জুলাই ২০২০ | ২৩ আষাঢ় ১৪২৭

বইমেলায় সাংবাদিক নাজিমের ‘আবেগের জলডুবি’

পরিবর্তন প্রতিবেদক ৩:৫৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ০৭, ২০২০

বইমেলায় সাংবাদিক নাজিমের ‘আবেগের জলডুবি’

অমর একুশে বইমেলায় পাওয়া যাচ্ছে সাংবাদিক জামশেদ নাজিমের রোমান্টিক থ্রিলারধর্মী উপন্যাস ‘আবেগের জলডুবি’। উপন্যাসটি প্রকাশ করেছে অনিন্দ্য প্রকাশ। গ্রন্থমেলার ৩১ নম্বর প্যাভিলিয়নে প্রকাশনীটির স্টলে বইটি পাওয়া যাচ্ছে।

এটি লেখকের তৃতীয় উপন্যাস, যার প্রচ্ছদ করেছেন ‘ধ্রুব এষ’। সাংবাদিক জামশেদ নাজিমের এই বইটি কলকাতা আন্তর্জাতিক বইমেলায় বাংলাদেশ প্যাভিলিয়নের অনিন্দ্য প্রকাশ স্টলেও পাওয়া যাচ্ছে।

সমাজের ছোট ছোট ভুলের কারণে শিশুদের মানসিক অবক্ষয়ের বিষয় তুলে ধরা হয়েছে এ উপন্যাসে।

এ ব্যাপারে জামশেদ নাজিম বলেন, প্রতিটি উপন্যাস একটি প্রধান চরিত্রের বিভিন্ন দিকে ছায়া ফেলতে ফেলতে এগিয়ে যায়। আবেগের জলডুবিও তাই। এখানে ভালোবাসার নানামুখী প্রকাশ তুলে ধরা হয়েছে। এ উপন্যাস পাঠকের অভিজ্ঞতায় নতুন কিছু মাত্রা যোগ করবে বলে আমার বিশ্বাস।

লেখক জানান, আবেগের জলডুবি উপন্যাসের প্রধান চরিত্র রঘু ও প্রজাপতি। তাদের বেঁচে থাকা, স্বপ্ন, প্রেম-বিরহ ছাড়াও চলমান সময়ের ঘটনাপ্রবাহ ফুটিয়ে তোলার চেষ্টা করা হয়েছে এখানে।

লেখক জামশেদ নাজিম ব্যক্তিগত জীবনে দেশের একটি প্রাইভেট টিভি চ্যানেলে সাংবাদিক হিসেবে কাজ করছেন। কাজের স্বীকৃতি হিসেবে শ্রেষ্ঠ অনুসন্ধানী রিপোর্টিংয়ের জন্য পেয়েছেন ‘সাগর-রুনি স্মৃতি পদক’ ডিআরইউ-গ্রামীণফোন রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০১৪। পেশাগত সাফল্যের পাশাপাশি লেখক হিসেবে প্রতিষ্ঠিত করেছেন নিজে।

পিএসএস

 

: আরও পড়ুন

আরও