‘আমি সৌমিত্র’ তথ্যচিত্রের টিজার প্রকাশ
Back to Top

ঢাকা, সোমবার, ১ মার্চ ২০২১ | ১৭ ফাল্গুন ১৪২৭

‘আমি সৌমিত্র’ তথ্যচিত্রের টিজার প্রকাশ

পরিবর্তন ডেস্ক ১১:৪৬ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০২১

‘আমি সৌমিত্র’ তথ্যচিত্রের টিজার প্রকাশ
তিনি চলে গিয়েছেন দেখতে দেখতে হয়ে গিয়েছে তিন মাস। তার মৃত্যুশোকে বিহ্বল হয়ে পড়েছিল গোটা টলিউড ইন্ডাস্ট্রি। কিন্তু কথাতেই বলে, শিল্পীর মৃ্ত্যু হয়, শিল্পের নয়। আর তাই তো আজও বাঙালি তথা বাংলার মনে তিনি রয়ে গিয়েছেন। বাঙালির আইকন সৌমিত্র চট্টোপাধ্যায়। তার জীবনী নিয়ে তৈরি তথ্যচিত্র ‘আমি সৌমিত্র’র টিজার প্রকাশ্যে এসেছে আন্তর্জাতিক ভাষা দিবসে। সেই ভিডিও শেয়ার করেছেন কন্যা পৌলমী বসু।

করোনা পরিস্থিতির একটু উন্নতি হতেই সৌমিত্র চট্টোপাধ্যায় ফিরেছিলেন শুটিং ফ্লোরে। হাতে থাকা একের পর এক ছবির শুটিং ও ডাবিং শেষ করছিলেন তিনি। যার মধ্যে ছিল এই ডকু-ফিচার। দীর্ঘ এই তথ্যচিত্রের শেষ শুটিং করেছিলেন ৩০ সেপ্টেম্বর। এই তথ্যচিত্রে শুধু অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় নন, কবি, নাট্যকার, নাট্যপরিচালক, চিত্রকর সৌমিত্রকেও দর্শক আরও কাছ থেকে জানতে পারবেন। গোটা বিষয়টির নেপথ্যে রয়েছেন পরিচালক সায়ন্তন মুখোপাধ্যায়। পাশাপাশি এই কাজে সৌমিত্র কন্যা পৌলমীও প্রচুর সাহায্য করেছেন বলে জানিয়েছেন পরিচালক।

এই তথ্যচিত্র একটু আলাদাভাবে তৈরি করতে চেয়েছেন পরিচালক। দীর্ঘক্ষণের আড্ডা ক্যামেরাবন্দি করেছেন তিনি। যে আড্ডায় ছিলেন পরিচালক সন্দীপ রায়, সব্যসাচী চক্রবর্তী, কৌশিক সেন, দেবশংকর হালদার-সহ আরও অনেকেই। অভিনয় জীবনের দীর্ঘ চলার পথে সৌমিত্র চট্টোপাধ্যায়ের নানা কাজ নিয়ে আলোচনা, কবিতাপাঠ, নাটক নিয়ে কথা বলতে দেখা গিয়েছে ‘আমি সৌমিত্র’ টিজারে।

৩০ সেপ্টেম্বর শেষ শুটিং করার ৬ দিন পর অসুস্থ হয়ে হাসপাতালে ভরতি হয়েছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। ফলে অসমাপ্ত রয়ে যায় তথ্যচিত্রের কিছু কাজ। তবে যতটুকু হয়েছে তা দিয়েই সামনে এসেছে তথ্যচিত্রটির টিজার।

blob:https://www.facebook.com/0fa76899-4574-4bbf-8e03-3c8b26b41b96

এস/ইসি

 

আরও পড়ুন

আরও