জুনে মুক্তি পাবে কপিল দেবের বায়োপিক ‘83’
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ২ মার্চ ২০২১ | ১৭ ফাল্গুন ১৪২৭

জুনে মুক্তি পাবে কপিল দেবের বায়োপিক ‘83’

পরিবর্তন ডেস্ক ১:২৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০২১

জুনে মুক্তি পাবে কপিল দেবের বায়োপিক ‘83’
‘সূর্যবংশী’র পর এবার মুক্তির দিন ঘোষণা হল ‘83’-র। ভারতে করোনা পরিস্থিতি শুরু হওয়ার আগে দুটি ছবি নিয়ে আগ্রহ ছিল তুঙ্গে। একটি ‘সূর্যবংশী’ আর দ্বিতীয়টি ‘83’। টিম ইন্ডিয়ার প্রাক্তন ক্যাপ্টেন কপিল দেবের বায়োপিক ও ভারতীয় ক্রিকেটের প্রথম বিশ্বকাপ জয়ের ছবি নিয়ে ক্রীড়াপ্রেমীরা তো বটেই, সাধারণ দর্শকও অধীর হয়ে অপেক্ষা করছিল। কিন্তু করোনা সংক্রমণ এড়াতে দেশজুড়ে শুরু হয়ে যাওয়ায় ছবির কাজ সম্পূর্ণ শেষ হতে পারেনি। আনলক পর্বে তাই জোর কদমে শুরু হয় কাজ। আর এবার সামনে এসেছে ছবি মুক্তির তারিখ।

শোনা যাচ্ছে জুন মাসে মুক্তি পাবে রণবীর সিং ও দীপিকা পাড়ুকোন অভিনীত ছবিটি। তবে দিন এখনো স্থির হয়নি। ১১ জুন বা ২৫ জুনের মধ্যে কোনো একদিন ছবিটি মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে। এর মধ্যে ১১ জুন ছবি মুক্তির সম্ভাবনা প্রবল। কারণ ওই দিনই ১৯৮৩ সালে বিশ্বকাপ জিতেছিল ভারতীয় ক্রিকেট দল। ২৫ জুন আইপিএলের পর প্রথম শুক্রবার। তাই এই দিনটিও লিস্টে রাখছেন নির্মাতারা। প্রথমে ছবিটি ২০২০ সালের ১০ এপ্রিল মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু ২৪ মার্চ থেকে দেশজুড়ে লকডাউন শুরু হয়ে যাওয়ায় নির্দিষ্ট দিনে ছবিটি মুক্তি পায়নি। তারপর ঠিক হয় ক্রিসমাসে মুক্তি পাবে ছবিটি। কিন্তু সেই দিনটিও বাতিল হয়ে যায়।

এরপর আনলক পর্বে সিনেমা হল খোলার সিদ্ধান্ত যখন প্রথম কেন্দ্র সরকার নিল তখন সিনেমা হলে ৫০ শতাংশ ভর্তি করার কথা বলা হল। বলা হল, একটি সিট বাদ দিয়ে দিয়ে বুকিং নিতে হবে। ফলে মাল্টিপ্লেক্সই হোক, বা সিঙ্গল স্ক্রিন, দর্শক সংখ্যা নেমে আসে অর্ধেকে। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে ছবি মুক্তি দিতে চায়নি ‘83’-র প্রযোজকরা। প্রথম থেকেই মনে করা হচ্ছে এই ছবি সুপারহিট হওয়ার সম্ভাবনা রয়েছে। ফলে হেলায় ব্যবসা হারাতে চায়নি কেউই। তাই তখনো ছবি মুক্তি পিছিয়ে দেন প্রযোজকরা। তবে এবার ‘83’ সত্যিই থিয়েটারের মুখ দেখতে চলেছে।

সম্প্রতি কেন্দ্রীয় সরকার জানিয়েছে সিনেমা হলে ১০০ শতাংশ আসনই ভর্তি করা যাবে। মাল্টিপ্লেক্স এবং সিঙ্গল স্ক্রিন, দুক্ষেত্রেই এই নিয়ম প্রযোজ্য। তবে মানতে হবে করোনা বিধি। স্যানিটাইজেশন আর শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে। মোটকথা নিয়ম মেনে আবার পুরনো ছবি ফিরতে চলেছে সিনেমা হলগুলোতে। আর তাই এবার বহু প্রতীক্ষিত ছবিটি শেষমেশ মুক্তি পেতে চলেছে। অবশেষে শোনা যাচ্ছে এই বছর জুনে থিয়েটারের মুখ দেখবে ’83’।


ওএস/ইসি

 

আরও পড়ুন

আরও