বাধ্য হয়েই মেয়ের নাম জানালেন বিরুষ্কা
Back to Top

ঢাকা, সোমবার, ১৮ জানুয়ারি ২০২১ | ৪ মাঘ ১৪২৭

বাধ্য হয়েই মেয়ের নাম জানালেন বিরুষ্কা

পরিবর্তন ডেস্ক ১১:২৮ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২১

বাধ্য হয়েই মেয়ের নাম জানালেন বিরুষ্কা
মেয়ের জন্মের খবর পাওয়ার থেকেই টুইটারে ট্রেন্ডিং চলছে #বিরুষ্কা এবং #বিরাট কোহালি। ২৪ ঘণ্টা পরেও ট্রেন্ডিংয়ে ঘাটতি পরেনি। হাই প্রোফাইল কন্যা সন্তান পৃথিবীতে পা রেখেছে! তাকে নিয়ে এই মাতামাতি তো হবেই। তবে এখনও অপেক্ষার অবসান ঘটেনি। বিরুষ্কার সন্তানের জন্ম হয়েছে সবে। এরপর আসবে তার ছবি। তারও পরে নাম আর কোষ্ঠীবিচার।

অনেক ভক্তরা মেয়ের ছবি দেখার জন্য অস্থির হয়ে অন্য বাচ্চার ছবি বিরুষ্কার বাচ্চা বলে ছড়িয়ে দিয়েছেন। আর অপেক্ষা নাম জানার। তালিকায় কেবল প্রথম খবরটির পাশেই শুধুমাত্র টিক মার্ক পড়েছে। বাকিগুলো নিয়ে মানুষের আগ্রহ এখন সপ্তমে। আর তাই মঙ্গলবার সকালেই বিরুষ্কা-কন্যার একটি ভুয়ো ছবি ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। পরে জানা গিয়েছে, তা বিরুষ্কার কন্যা সন্তানের ছবি নয়। সদ্যোজাতের কাকার দৌলতে কিন্তু তাঁর দু’টি পায়ের দেখা পেয়েছেন নেটাগরিকরা। কিন্তু তাতেও শান্ত হয়নি দেশ। নিজেদের উদ্যোগে কোষ্ঠীবিচারও সেরে ফেলেছেন উৎসাহী কেউ কেউ। এবারে নামকরণ নিয়েও ভাবনাচিন্তা শুরু করেছে গোটা দেশ। মানে, যাকে বলে, সদ্যোজাতর বর্ধিত পরিবার।

এক সংবাদসংস্থার তরফে জানা গেল, তারকা দম্পতি নাকি একটি নাম শর্টলিস্ট করে ফেলেছেন ইতিমধ্যেই। শুধু তা‌ই নয়, শব্দের বুৎপত্তিগত অর্থের খোঁজ করে দেখা যাচ্ছে, বেশ ভাবনাচিন্তা করেই এই নামটি রাখার কথা ভেবেছেন তাঁরা।

‘অন্বি’ অরণ্যের দেবী। প্রকৃতিকে ভালোবাসেন তিনি। আর তাঁরই নামে বিরাট ও অনুষ্কা তাঁদের প্রথম সন্তানের নাম রাখবেন বলে ভাবনাচিন্তা করছেন। অভিনেত্রী ও ক্রিকেটারের প্রেমের খুঁটিনাটি যারা জানেন, তারা এও জানেন, কেবল একে অপরকে না, সবুজের প্রতিও ভালোবাসা রয়েছে দু’জনের। আর এই নাম রাখার মধ্যে বিরুষ্কার সেই ভালোবাসাটাই প্রকাশ পেল।

কিন্তু তারকা দম্পতির ‘কাপল্ গোলস’-এর কী হবে? শাহিদ-মীরা, সৌরভ গঙ্গোপাধ্যায়-ডোনা গঙ্গোপাধ্যায়ের মতো নিজেদের নামের প্রথম অক্ষর দিয়ে নাম রাখবেন না সন্তানের? ইংরেজি অক্ষরে ‘অন্বি’ লিখলে বোঝা যাবে, সেই উদ্দেশ্যও সফল। এএনভিআই (আনভি)— অনুষ্কার ‘আন’ এবং বিরাটের ‘ভি’।

যদিও এখনো এই খবরের সত্যতা সম্পর্কে ধোঁয়াশা রয়েছে। আদৌ জনপ্রিয় সদ্যোজাতকে ‘অন্বি’ বলে ডাকা হবে কিনা, তা কেবল তার মা আর বাবাই জানেন।

ওএস/ইসি

 

আরও পড়ুন

আরও