জিতকে চিঠি অমিতাভ বচ্চনের
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০ | ১০ অগ্রহায়ণ ১৪২৭

জিতকে চিঠি অমিতাভ বচ্চনের

পরিবর্তন ডেস্ক ৪:০৫ অপরাহ্ণ, নভেম্বর ২১, ২০২০

জিতকে চিঠি অমিতাভ বচ্চনের
টালিউড সুপারস্টার জিতের কাছে বলিউড শাহেনশার পক্ষ থেকে চিঠি এসেছে। আর সেই চিঠিই টালিউড অভিনেতা শেয়ার করেছেন নিজের ইনস্টাগ্রামে। জিতের কাছে এই চিঠি মহার্ঘ্য মতো, কারণ তিনি তো আদতে অমিতাভ-ভক্ত। গুরুর মতোই মান্যি করেন বিগ বি’কে।

ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে জিত অমিতাভের সেই চিঠি শেয়ার করার পর জিত ভক্তদের বেড়ে যায় কৌতুহল। হঠাৎ অমিতাভ কেন চিঠি পাঠালেন জিৎকে? আসলে অমিতাভ বচ্চনের অফিস থেকে আসা এই চিঠি বহু বছর আগেকার। সময়টা ১৯৯৬ সাল। সেই সময় জিৎ নিজেকে প্রতিষ্ঠিত করতে স্ট্রাগল করছেন। ফিল্মি কেরিয়ার গড়ে তোলার জন্য কলকাতা থেকে মুম্বাইয়ে ছোটাছুটি করছেন। ঠিক সেই সময়ই তার কাছে চিঠি আসে অমিতাভ বচ্চন কর্পোরেশন লিমিটেডের পক্ষ থেকে।

কারণ, তখন বচ্চন সাহেবের সংস্থা এবিসিএল উঠতি তারকাদের জন্য একটি প্রতিযোগীতা শুরু করেছিল, যার নাম স্টারট্র্যাক। নতুন অভিনেতাদের কাজের সুযোগ করে দেওয়াই ছিল এই প্রতিযোগীতার মূল লক্ষ্য। সেখানেই অংশগ্রহণ করেছিলেন জিৎ। নাম নথিভুক্ত করানোর পর ডাকও পেয়ে যান।

আজ জিৎ বাংলা ইন্ডাস্ট্রির অন্যতম সফল স্টার। কিন্তু ১৯৯৬ সালের ৮ জানুয়ারি তাকে অমিতাভের সংস্থার কাছে ইন্টারভিউ দিতে হয়েছিল কলকাতারই তাজ বেঙ্গল হোটেলে। সেই মিষ্টি-মধুর স্মৃতি রোমন্থনই ভেসে উঠল জিতের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে।

প্রসঙ্গত, এর আগে বোল বচ্চন নামে একটি ছবিতে জিৎ অভিনয়ও করেছিলেন। আর জানেন সেই ছবিতে অভিনয়ের নেপথ্যের কারণ? গুরুর প্রতি শ্রদ্ধার্ঘ্য। ওদিকে অমিতাভ বচ্চনও জিতের ফিল্মি কেরিয়ারে ৫০তম ছবির কথা মাথায় রেখে ‘শেষ থেকে শুরু’ রিলিজ করার সময় ভিডিও বার্তায় বিশেষ শুভেচ্ছা জানিয়েছিলেন। টলিউড অভিনেতার বেশ কিছু সিনেমাও নাকি তিনি দেখে ফেলেছেন। সম্পর্কটা নেহাত গুরু-শিষ্যর মতো বললেও সম্ভবত ভুল হবে না। কিন্তু প্রিয় বচ্চন সাহেবের সাথে তো জিতের এই সম্পর্ক আজকের নয়, শুরুটাও হয়েছিল প্রায় নয়ের দশকের শেষের দিকে।

ওএস/এসকে

 

আরও পড়ুন

আরও