মারাঠি ভাষাকে অপমান করে প্রকাশ্যে ক্ষমা চাইলো কুমার শানুর ছেলে
Back to Top

ঢাকা, শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০ | ১৩ অগ্রহায়ণ ১৪২৭

মারাঠি ভাষাকে অপমান করে প্রকাশ্যে ক্ষমা চাইলো কুমার শানুর ছেলে

পরিবর্তন ডেস্ক ৪:০১ অপরাহ্ণ, অক্টোবর ২৯, ২০২০

মারাঠি ভাষাকে অপমান করে প্রকাশ্যে ক্ষমা চাইলো কুমার শানুর ছেলে
২৪ ঘণ্টার মধ্যে ক্ষমা না চাইলে বন্ধ করে দেওয়া হবে খ্যতনামা রিয়্যালিটি শো বিগ বস-এর সম্প্রচার। খ্যাতনামা গায়ক কুমার শানুর ছেলে জান কুমার শানুকে এমনই হুমকি দিয়েছিলো মহারাষ্ট্র নবনির্মাণ সেনা। চাপের মুখে পড়ে জান অবশেষে প্রকাশ্যে ক্ষমা চাইলেন।

ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি বিগ বস ১৪-র শোয়ে জানের একটি মন্তব্যকে ঘিরে। সেখানেই বিগ বস-এর অন্য এক প্রতিযোগী নিকিতা তাম্বোলির সাথে কথা বলতে গিয়ে জান বলেন, তার সাথে যেন মারাঠিতে কথা না বলেন। তার সাথে কথা বলতে হলে যেন হিন্দিভাষাতেই বলেন। শুধু তাই নয়, মারাঠিতে তার সামনে কথা বললে, তার অস্বস্তি হয় বলেও নাকি মন্তব্য করেন জান কুমার শানু।

কুমার শানুর ছেলে জানের এমন কথা শুনে স্বাভাবিকবশতই বেজায় চটে যায় মহারাষ্ট্র নবনির্মাণ সেনা। মহারাষ্ট্রে থেকে কীভাবে মারাঠি ভাষাকে অপমান করতে পারেন জান? সেই প্রশ্ন তুলে শানু-পুত্রকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার হুমকি দেওয়া হয় দলের পক্ষ থেকে।

তাদের কথায়, ‘মহারাষ্ট্রের গোরেগাঁওতে-ই চলছে বিগ বস ১৪-র শ্যুটিং। ফলে মারাঠি ভাষার অপমান কোনও মতে সহ্য করা হবে না। মহারাষ্ট্রে থাকতে গেলে মারাঠি ভাষাকে সম্মান করতে হবে।’ এমএনএসের পক্ষ থেকে স্পষ্ট করে বলা হয় যে, জান যদি ক্ষমা না চান, তাহলে বিগ বস ১৪’র সম্প্রচার বন্ধ করে দেওয়া হবে। ছেলের এমন মন্তব্যে শোরগোল দেখে তার মা শেষ অবধি মুখ খোলেন। বলেন, ৩৫ বছর ধরে যে রাজ্যে তারা বসবাস করছেন, এই রাজ্যকে কীভাবে তারা অপমান করতে পারেন? তাতে অবশ্য চিঁড়ে ভেজেনি! শেষ পর্যন্ত ক্ষমা চাইতেই হয় জানকে।

ক্ষমাপ্রার্থনা করে জান বলেন, ইচ্ছে করে মারাঠি ভাবাবেগকে তিনি আঘাত করতে চাননি। তবে তার বলা কথার জন্য কেউ যদি আঘাত পান, তাহলে তিনি ক্ষমাপ্রার্থী। তার জন্যে বিগ বস শো-কে অস্বস্তির মধ্যে পড়তে হয়েছে বলেও দুঃখপ্রকাশ করেন তিনি। পাশাপাশি মহারাষ্ট্রকেও নমস্কার জানান তিনি।

এসকে

 

আরও পড়ুন

আরও