কঠিন রোগের সাথে ১০ বছর ধরে লড়াই করছেন অনিল কাপুর
Back to Top

ঢাকা, শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০ | ১৩ অগ্রহায়ণ ১৪২৭

কঠিন রোগের সাথে ১০ বছর ধরে লড়াই করছেন অনিল কাপুর

পরিবর্তন ডেস্ক ১১:০৯ পূর্বাহ্ণ, অক্টোবর ১৯, ২০২০

কঠিন রোগের সাথে ১০ বছর ধরে লড়াই করছেন অনিল কাপুর
বলিউডের অনেকের হিংসের কারণ ৬৩ বছর বয়সেও তার ফিটনেসের জন্য। ক্যামেরার সামনে নায়ক হিসেবে এখনো দিব্যি মানিয়ে যায় তার চেহারা। কিন্তু বাইরে থেকে আপাতদৃষ্টিতে এই হিট আর ফিট মানুষটাকে যতটা প্রাণচঞ্চল মনে হয়, তার ভিতরে লুকিয়ে রয়েছে ততটাই কঠিন সংগ্রাম। ১০ বছর ধরে কীভাবে কঠিন রোগের সাথে প্রতিদিন লড়াই করে চলেছেন এই বলিউড সুপারস্টার। সেই সংগ্রামের কাহিনী  এতদিনে জানালেন বলিউডের মিস্টার ইন্ডিয়া খ্যাত অনিল কাপুর।

ভারতীয় সংবাদ মাধ্যম সংবাদ প্রতিদিনের প্রতিবেদনে বলা হয়েছে, নিয়মিত শরীরচর্চা করেন অনিল কাপুর। করোনা  কালেও মুম্বাইয়ের পার্কে নিয়মিত হাঁটতে গিয়েছেন তিনি। স্কিপিংও করেন রোজ। একদিনও বাদ দেন না নিজের এই শরীরচর্চার অভ্যাস। কেনো এই নিষ্ঠা এতদিনে জানালেন অভিনেতা।

এই অভিনেতার ইনস্টাগ্রাম পোস্ট মাধ্যমে জানা গেছে, অ্যাকিলিস টেন্ডন  নামের কঠিন রোগ বাসা বেঁধেছে তার শরীরে। আর এই রোগের সাথে গত ১০ বছর ধরে লড়াই করে যাচ্ছেনে এই বলিউডের তারকা।

অভিনেতা বলেন, তাকেও চিকিৎসকরা অস্ত্রোপচারের পরামর্শ দিয়েছিলেন। কিন্তু তিনি দক্ষ চিকিৎসক মুলারের পরামর্শে শরীরচর্চার মাধ্যমে নিজেকে চলাফেরার মতো সক্ষম রেখেছেন। এই রোগ সাধারণত দৌড়বিদদের হয়ে থাকে। যাতে পায়ের গোড়ালির উপরের অংশের টিস্যু ক্ষয় হতে থাকে। রোগের প্রভাবে মানুষ হাঁটা-চলার ক্ষমতা পর্যন্ত হারিয়ে ফেলতে পারেন। সাধারণত পুরুষদের এই রোগ বেশি হয়। এতে এক জায়গায় বেশিক্ষণ দাঁড়িয়ে থাকে যায় না। রোগের পরিস্থিতি বুঝে আবার অস্ত্রোপচারের পরামর্শও দেন চিকিৎসকরা।

অনিল কাপুরের এই পোস্টের নিচে বিভিন্ন মন্তব্য করেছেন তার অনুরাগীরা। একজন লিখেছেন ‘ঈশ্বর আপনাকে আরও শক্তি দিক স্যার’। কেউ লিখেছেন, ‘স্যার আপনি ভাগ্যবান যে আপনি একজন ভালো ডাক্তারের সাথে সাক্ষাৎ পেয়েছেন’। আবার কেউ লিখেছেন ‘ওয়াও সুপার’।

এসকে

 

আরও পড়ুন

আরও