নতুন করে ফেলুদা আর ব্যোমকেশ আসছে এক মঞ্চে
Back to Top

ঢাকা, শনিবার, ৩১ অক্টোবর ২০২০ | ১৬ কার্তিক ১৪২৭

নতুন করে ফেলুদা আর ব্যোমকেশ আসছে এক মঞ্চে

পরির্বতন ডেক্স ১:৩৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২০

নতুন করে ফেলুদা আর ব্যোমকেশ আসছে এক মঞ্চে
অবিশ্বাস্য হলেও সত্যি। বাংলা ওটিটি প্ল্যাটফর্মে এখন ‘নিউ ওয়েভ’। ‘আড্ডা টাইমস’এর ফেলুদা আর ‘হইচই’ এর ব্যোমকেশ... বাঙালির রহস্য-মন জমে ক্ষীর।

‘চরিত্রহীন’এর প্রধান মুখ পাল্টে আসছেন স্বস্তিকা। সৌরভ দাস আর মন্টু পাইলট বদলে দেখা যাবে ‘রহস্য রোমাঞ্চে’। ‘একেনবাবু’ নতুন সিরিজ নিয়ে মুর্শিদাবাদের রাজবাড়ি যাচ্ছেন রহস্যের সমাধান করতে। অপর দিকে আবার অনির্বাণ ভট্টাচার্য প্রত্যাবর্তন করছেন ব্যোমকেশ হয়ে।

ভারতের আনন্দবাজার পত্রিতার প্রতিবেদনে বলা হয়েছে, ‘হইচই’ এর পক্ষ থেকে জানানো হয়েছে, মোট ২৫টি ওয়েব সিরিজ নিয়ে আসছে তারা। সাথে রয়েছে নতুন সিনেমার সরাসরি ডিজিটাল মুক্তি।

এসভিএফ সূত্রে বলা হয়েছে, ‘চরিত্রহীন’এর তৃতীয় পর্ব, ‘তানসেনের তানপুরা’র দ্বিতীয় পর্ব তো রয়েছেই, এ ছাড়াও বিশেষ নজর কাড়ছে সৃজিত মুখোপাধ্যায়ের ‘রবীন্দ্রনাথ এখানে কখনো খেতে আসেননি’। বাংলাদেশী বিখ্যাত লেখক মহম্মদ নাজিমউদ্দিনের লেখা বইয়ের উপর ভিত্তি করেই এই সিরিজ। আদ্যোপান্ত থ্রিলার, রয়েছে সাসপেন্স। এক রেস্তরাঁ ও তার মালিকের রহস্যময় জীবনের সঙ্গে জুড়ে থাকা কিছু অজানা ঘটনা  নিয়ে সিরিজ। সিরিজটির পরিচালনায় রয়েছেন সৃজিতের। অপরদিকে ‘আড্ডা টাইমস’ আবার রয়েছে সৃজিতের ফেলুদা মুক্তির অপেক্ষায়।

প্রেম, ব্রেক আপ এবং মেকআপে নিয়ে রয়েছেন মৈনাক ভৌমিক। ক’দিন আগে এনেছিলেন ব্রেক আপ স্টোরি, এ বার নিয়ে আসছেন মেক আপ স্টোরি। শোনা যাচ্ছে, প্রেম-বিচ্ছেদের এই সিরিজ মুক্তি পাবে আগামী বছরের প্রেম দিবসে।

রাইমা-প্রিয়াঙ্কার ‘হ্যালো’ মনে সকলের মনে রহস্য তৈরি করেছিলো। রাইমাকে নিয়ে প্রিয়াঙ্কা চলে যাচ্ছেন… তারপর কী হতে পারে তা জানতে আর অপেক্ষা করতে হবে না। আসছে ‘হ্যালো ৩’-ও, এ ছাড়াও ‘মোহমায়া’, ‘গঙ্গা’, ‘লালমাটি’ ইত্যাদির তালিকা অনেকটাই লম্বা।

এক দিকে ঘটা করে ওয়েব সিরিজ রিলিজের দিনক্ষণ ঘোষণা, অন্য দিকে সোশ্যাল মিডিয়া জুড়ে হল মালিকদের হাহাকার, চোখের জল। কিছু দিন আগেই সিনেমা হলের এক ডিস্ট্রিবিউটার আত্মহত্যা করেছেন। সিনেমা হল বন্ধ। রোজগার নেই। এক দিন সিনেমা হল খুলবে। কিন্তু যে ধাক্কা করোনা-লকডাউন দিয়ে গেলো ইন্ডাস্ট্রিকে তা কাটিয়ে ওঠার জন্যই কি প্রযোজনা সংস্থাগুলির ওয়েব সিরিজের আশ্রয়ে রয়েছেন।

‘হইচই’এর সহ-প্রতিষ্ঠাতা বিষ্ণু মোহতা এক সাক্ষাৎকারে বলেছিলেন, ‘লকডাউনের সময়েই মনে হচ্ছিলো মানুষকে কী ভাবে একটু বিনোদন দেওয়া যায়। শেষ ছয় মাসে অনেক ছবির ডিজিটাল মুক্তি হয়েছে এই প্ল্যাটফর্মে। আরো অনেক সিরিজ আসছে।’

এসকে

 

আরও পড়ুন

আরও