করোনার সচেতনতায় বিশেষ উদ্যোগ বলিউড তারকাদের
Back to Top

ঢাকা, শনিবার, ৪ এপ্রিল ২০২০ | ২১ চৈত্র ১৪২৬

করোনার সচেতনতায় বিশেষ উদ্যোগ বলিউড তারকাদের

পরিবর্তন ডেস্ক ৩:২২ অপরাহ্ণ, মার্চ ২১, ২০২০

করোনার সচেতনতায় বিশেষ উদ্যোগ বলিউড তারকাদের

করোনা নিয়ে গোটা বিশ্বে চলছে আতঙ্কের জ্বর। চিন্তার ভাঁজ পড়েছে বলিউড তারকাদের মধ্যে। ঠিক কী করা যাবে, কী করা যাবে না এনিয়ে উদ্বিগ্ন সাধারণ মানুষ। এই পরিস্থিতিতে সাধারণ মানুষকে সচেতন করতে বিশেষ উদ্যোগ নিলেন বলিউড তারকারা।

ভারতের জি নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, #WarAgainstVirus  নামে একটি বিশেষ ভিডিও বানানো হয়েছে। যে ভিডিওতে করোনা নিয়ে সকলের উদ্দেশ্য বার্তা দিয়েছেন অমিতাভ বচ্চন, রণবীর সিং, আলিয়া ভাট, মাধুরী দীক্ষিত, অনিল কাপুর সহ আরো অনেকেই। যে ভিডিওতে মুখে ঢাকা দিয়ে হাঁচতে, কাশতে বলা হয়েছে এবং হাঁচি, কাশির সময় মুখে কাপড় ঢাকা দিতেও বলা হয়েছে। এমনকি ব্যবহৃত ওই কাপড় দ্বিতীয়বার ব্যবহার করাও যাবে না। সবসময় হাত ধুতে বলা হয়েছে। যেখানে জলের ব্যবস্থা নেই, সেখানে স্যানিটাইজার ব্যবহারের কথা বলা হচ্ছে। পুষ্টিগুণ রয়েছে এমন খাবার, যেগুলি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াকে সেই সব খাবারই খাওয়ার উপদেশ দেওয়া হয়েছে। এছাড়াও করোনা সতর্কতায় উঠে এসেছে নানান তথ্য। 

শুধু বলিউডই নয়, করোনা নিয়ে সতর্ক করছেন টলিউডের তারকারাও সকলেই যে যার মতো করে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে প্রচার চালাচ্ছেন। এই পরিস্থিতিতে যতটা সম্ভব বাড়ির বাইরে যেতে নিষেধ করা হচ্ছে। গোটা পরিস্থিতি সামাল দিতে কেন্দ্র সরকারের পাশাপাশি ব্যবস্থা গ্রহণ করেছে রাজ্য সরকারও গোটা দেশ জুড়ে করোনা মোকাবিলায় সরকারি তরফে বিভিন্ন সচেতনতা প্রচার করা হচ্ছে। এদিকে রোববার গোটা দেশে জনতা কার্ফু ঘোষণা করেছে কেন্দ্র। বাইরের দেশ থেকে কোনো নাগরিকের এদেশে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এমনকি চিকিৎসা ভিসা দেওয়াও বন্ধ করেছে কেন্দ্র।

ভিডিওতে দেখে নিন কী কী করবেন, কী করবেন না…

এসকে

 

তারায় তারায়: আরও পড়ুন

আরও