দোলের রং তোলার সহজ উপায়
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ৭ এপ্রিল ২০২০ | ২৪ চৈত্র ১৪২৬

দোলের রং তোলার সহজ উপায়

পরিবর্তন ডেস্ক ১:৫৭ অপরাহ্ণ, মার্চ ০৯, ২০২০

দোলের রং তোলার সহজ উপায়

দোলে রং খেলতে ভালোবাসে না এ রকম মানুষ খুব কমই পাওয়া যায়। তবে রং খেলতে ভালোবাসলেও রং তোলার ঝামেলা অনেক। আর ত্বক আর চুলের রং তোলা নিয়ে বেতিব্যস্ত প্রায় সকলেই।

রং তোলার জন্য নানা রকম উপায় আমরা কাজে লাগাই ঠিকই কিন্তু তাতে অনেক ক্ষেত্রেই ক্ষতিগ্রস্ত হয় আমাদের ত্বক আর চুল। আর তারপরই শুরু হয় নানা সমস্যা।

এবার দোলে এই সব ঝামেলা থেকে মুক্তি পেতে জেনে নিন সহজে রং তোলার টিপস:

নারকেল তেলে বাজিমাত: অনেকেই হয়তো জানেন দোল খেলতে যাওয়ার আগে চুলে নারকেল তেল মেখে নিলে সহজেই রং উঠে যায়।তাই এবার প্রয়োগ করুন এই প্রক্রিয়া দেখবেন উপকার পাবেন।

হলুদ টক দই: হলুদ ও টকদইয়ের মিশ্রণে বাড়িতেই বানিয়ে ফেলুন ফেস প্যাক। এই ফেস প্যাক যেমন ত্বকের জন্য উপকারি ঠিক তেমন রং তুলতেও খুবই সাহায্য করে। তাই রং খেলে লাগান এই ফেস প্যাক।

রং তুলতে অলিভ অয়েল: অলিভ অয়েল খুবই উপকারি ত্বক কিংবা চুলের জন্য।কারণ অলিভ অয়েলে থাকে ভিটামিন ই,এ।তাই রং খেলতে যাওয়ার আগে চুলে কিংবা ত্বকে লাগিয়ে নিন অলিভ অয়েল।

গোলাপ জলের ফেসপ্যাক: ন্যাচেরাল গোলাপ জল ত্বক ও চুলের  জন্য তো খুবই উপকারি। আর তেমনভাবে রং তুলতেও। তাই রং খেলার পর টকদইয়ের সঙ্গে গোলাপ জল মিশিয়ে ত্বকে লাগিয়ে নিন।

গ্লিসারিন: গ্লিসারিন ত্বক ময়শ্চার করে তা সকলেরই জানা। শুষ্ক ত্বক ও চুলের জন্য এটা খুবই উপকারি। আর হোলি খেলার পর ত্বক তো শুষ্ক হয়ই। তাই রং খেলার পর ত্বকে লাগিয়ে নিন গোলাপ জলের সঙ্গে গ্লিসারিন।

মুলতানি মাটি: ট্যান বা ত্বকের তেল দূর করতে অনেকেই মুলতানি মাটি ব্যবহার করেন। তবে দুধ বা গ্লিসারিনের সঙ্গে মিশিয়ে মুলতানি মাটি লাগালে রংও উঠে যায় খুব তাড়াতাড়ি। তাই রং তুলতে এই ফেস প্যাক ব্যবহার করতেই পারেন। তবে যাদের শুষ্ক ত্বক তারা এড়িয়ে চলুন এই প্যাক।

এসকে/এইচআর

 

জীবনযাত্রা: আরও পড়ুন

আরও