ইন্দুরকানীতে ঢাকা ফেরত একই পরিবারের ৪ জন করোনায় আক্রান্ত
Back to Top

ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০ | ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

ইন্দুরকানীতে ঢাকা ফেরত একই পরিবারের ৪ জন করোনায় আক্রান্ত

পিরোজপুর প্রতিনিধি ১২:২২ অপরাহ্ণ, মে ২৩, ২০২০

ইন্দুরকানীতে ঢাকা ফেরত একই পরিবারের ৪ জন করোনায় আক্রান্ত
পিরোজপুরের ইন্দুরকানীতে ঢাকা ফেরত একই পরিবারের ৪ জনসহ দুই গ্রামে ৮ জনের দেহে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার রাতে বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজের অণুজীব বিজ্ঞান বিভাগের করোনা পরীক্ষাগার থেকে পিরোজপুর সিভিল সার্জন কার্যালয়ে পাঠানো প্রতিবেদনে জেলায় নয় জনের করোনা শনাক্তের খবর আসে। এর মধ্যে ইন্দুরকানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৮ জনের করোনা পজিটিভের তথ্য আসে। ইন্দুরকানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. আমিনুল ইসলাম নতুন করে ইন্দুরকানী উপজেলায় ৮ জনের করোনা পজিটিভ হওয়ার সত্যতা নিশ্চিত করেন।

 

আক্রান্ত ব্যক্তিদের বাড়ি লকডাউনসহ তাদের সংস্পর্শে আসা সবার নমুনা সংগ্রহ করা হবে বলে উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে।

স্থানীয় স্বাস্থ্যকর্মি সূত্রে জানা যায়, আক্রান্ত একই পরিবারের চারজন উপজেলার বালিপাড়া ইউনিয়নের চরবলেশ্বর গ্রামের। এছাড়া একই গ্রামের দুই স্বামী-স্ত্রীর করোনা পজিটিভ এসেছে। এছাড়া ওই গ্রামের (২৫) এক যুবকের করোনা পজিটিভ হয়েছে।

অপরিদিকে একই ইউনিয়নের বালিপাড়ার সেপাই বাড়িতে করোনা রোগীর সংস্পর্শে থাকা (৫০) এক মহিলার করোনা শনাক্ত হয়েছে। গত ১৮ মে এদের নমুনা সংগ্রহ করে উপজেলা স্বাস্থ্য বিভাগ। তবে এদের শরীরে কোন করোনা উপসর্গ ছিলনা। আক্রান্ত সবাই ঢাকা থেকে এসেছে। নমুনা সংগ্রহের পর স্বাস্থ্যকর্মিদের ঘরে থাকার নির্দেশনা অমান্য করে এরা গ্রামের অনেকের সাথে ওঠাবসা সহ হাট বাজারে অনায়াসেই ঘোরাফেরা করেন। এছাড়া পুরুষ লোকজন মসজিদে নিয়মিত জামায়াতে নামাজ আদায় করেছিল।

উল্লেখ্য, এর আগে ঢাকা ও নারায়নগঞ্জ ফেরত বালিপাড়া গ্রামের সেপাই বাড়িতে দুই মহিলা এবং কালাইয়া গ্রামে ১ যুবকের দেহে করোনা শনাক্ত হয়। এ নিয়ে এ উপজেলায় এখন করোনা আক্রান্তের সংখ্যা ১১তে দাঁড়ালো। আর জেলায় আক্রান্তের সংখ্যা ৫৩ জনে।

জেআইএল/এইচকে

 

: আরও পড়ুন

আরও