ঝালকাঠিতে করোনা আক্রান্ত ১৫ জন
Back to Top

ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০ | ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

ঝালকাঠিতে করোনা আক্রান্ত ১৫ জন

ঝালকাঠি প্রতিনিধি: ১:৫৮ অপরাহ্ণ, মে ১২, ২০২০

ঝালকাঠিতে করোনা আক্রান্ত ১৫ জন
ঝালকাঠির রাজাপুরে নতুন করে এক যুবকের (৩৪) শরীরে করোনা শনাক্ত করা হয়েছে। তিনি উপজেলার সাতুরিয়া ইউনিয়নের মিয়ারহাট এলাকার ঢাকা ফেরত বাসিন্দা। আইইডিসিআর থেকে গতরাতে আসা নমুনা পরীক্ষার রিপোর্টে তার করোনা পজিটিভ আসে। এ নিয়ে রাজাপুর উপজেলায় তিনজনসহ জেলায় ১৫ জন করোনা আক্রান্ত হয়েছে।

মঙ্গলবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ আবুল খায়ের মাহম্মদ বিষয়টি নিশ্চিত করেন।

জানা গেছে, এই যুবক ঢাকার কাকরাইলের একটি বাড়িতে দারোয়ানের কাজ করতো। গত ৪ মে সে জ্বর নিয়ে গ্রামের বাড়িতে আসে। ৫ মে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে চিকিৎসকের পরামর্শ মতো বাড়িতে থাকে।

১০ মে রোববার সে বেশি অসুস্থ হলে পুনরায় ওই চিকিৎসকের কাছে যায়। চিকিৎসক তার অবস্থা দেখে নমুনা সংগ্রহ করে টেস্টে পাঠায় এবং ওই যুবককে আইসোলোশনে ভর্তি হওয়ার পরামর্শ দেয়। ১১ মে সোমবার রাতে তার রিপোর্ট পজেটিভ আসে। বর্তমানে সে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আইসোলোশনে থেকে চিকিৎসা নিচ্ছে। যুবকের পরিবারের সংস্পর্শে যারা এসেছে তাদের ও আশেপাশে কয়েকটি ঘর লকডাউন করা হয়েছে ।

ঝালকাঠি জেলায় এ পর্যন্ত ১০৫ জন হোম কোয়ারেন্টিনে রয়েছে। জেলায় ৮৭৯ জন হোম কোয়ারেন্টিনে ছিল। তাদের মধ্যে ৭৭৪ জন ছাড়পত্র নিয়ে বেরিয়ে এসেছেন। স্বাস্থ্য বিভাগ ৫৮০ জনের নমুনা পরীক্ষা করেছে। তাদের মধ্যে ৪৯২ জনের রিপোর্ট পাওয়া গেছে। রিপোর্টে ১৪ জনের পজেটিভ এবং ৪৭৮ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। অপেক্ষমান ৮৮ জনের রিপোর্ট।

ঝালকাঠি জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত ১৫ জনের মধ্যে হোম কোয়ারেন্টিনে থেকে ৫ জন সুস্থ হয়ে ছাড়পত্র নিয়ে স্বাভাবিক জীবনে ফিরে এসেছে।

দ্বিতীয় ও তৃতীয় দফায় নমুনা পরীক্ষায় এই ৫ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে বলে জানান ঝালকাঠির সিভিল সার্জন ডা.শ্যামল কৃষ্ণ হাওলাদার।

এদিকে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় আতঙ্ক বিরাজ করছে জেলাজুড়ে।

জেআই/পিএসএস

 

: আরও পড়ুন

আরও