সামাজিক দূরত্ব নিশ্চিতে মাঠে নৌবাহিনী, ১০ জনের অর্থদণ্ড
Back to Top

ঢাকা, বৃহস্পতিবার, ৬ আগস্ট ২০২০ | ২২ শ্রাবণ ১৪২৭

সামাজিক দূরত্ব নিশ্চিতে মাঠে নৌবাহিনী, ১০ জনের অর্থদণ্ড

অচিন্ত্য মজুমদার, ভোলা ৫:২৯ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০২০

সামাজিক দূরত্ব নিশ্চিতে মাঠে নৌবাহিনী, ১০ জনের অর্থদণ্ড
করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করার পাশাপাশি হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে ভোলায় মাঠে নেমেছে নৌবাহিনী। বৃহস্পতিবার সকাল থেকেই শহরের বরিশাল দালান মোড় থেকে বিভিন্ন এলাকায় নৌবাহিনীকে টহল দিতে দেখা গেছে।

নৌ বাহিনীর কন্টিনজেন্ট কমান্ডার নুর মোহাম্মদ জানান, জনগনকে সচেতন করতে ইতিমধ্যে নৌ বাহিনীর কার্যক্রম শুরু হয়েছে। এখন পর্যন্ত জেলায় দুটি কন্টিনজেন্ট এসেছে। একটি কন্টিনজেন্টের মধ্যে দুই প্লাটুন সদস্য রয়েছে। এর বাইরেও রিজার্ভ নৌবাহিনীর সদস্য রাখা হয়েছে। প্রয়োজনে হলে তাদেরও মাঠে নামানো হবে।

তিনি আরও জানান, বিদেশ ফেরতরা কোয়ারেন্টাইন ঠিক মতো মানছে কি না সে বিষয়টি ছাড়াও স্বাস্থ্য বিভাগের আইসোলেশন সেন্টার ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের কার্যক্রম পর্যবেক্ষণ ও পর্যালোচনার দায়িত্বে থাকবে নৌবাহিনী।

এছাড়া সিভিল প্রশাসন, পুলিশ, লোকাল প্রশাসন ও উপজেরা নির্বাহী কর্মকর্তার সাথে যৌথভাবে নৌবাহিনীর এই কন্টিনজেন্ট দল মাঠে কাজ করবেন বলেও জানান তিনি।

এদিকে জনসমাগম ঠেকানো ও সামাজিক দুরত্ব বজায় রাখতে মাঠে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশ কাজ করছে।  ইতিমধ্যে যারা মাক্স না পড়ে রাস্তায় এসেছে তাদের মধ্যে থেকে ১০ জনের কাছ থেকে ২ হাজার ১০০ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত।

অপরদিকে, সকালে শহরের বিভিন্ন এলাকায় ও গণপরিবহণে জীবাণুনাশক স্প্রে করাসহ লিফলেট এবং মাক্স বিতরণ করে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন ।

এ সময়, মাইকে করোনা মোকাবিলায় সরকারি নির্দেশনা মেনে নিজেদের পরিস্কার রাখার পাশাপাশি সচেতন থাকার আহ্বান জানান তারা।

পিএসএস

 

: আরও পড়ুন

আরও