ভোলায় ৩ প্রবাসী হোম কোয়ারেন্টাইনে
Back to Top

ঢাকা, রবিবার, ৫ এপ্রিল ২০২০ | ২১ চৈত্র ১৪২৬

ভোলায় ৩ প্রবাসী হোম কোয়ারেন্টাইনে

ভোলা প্রতিনিধি ৫:৫৭ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০২০

ভোলায় ৩ প্রবাসী হোম কোয়ারেন্টাইনে

ভোলায় করোনাভাইরাসে আক্রান্ত কোন ব্যক্তি না থাকলেও ঝুঁকিতে থাকা প্রবাসী ৩ যুবককে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আজ সোমবার সকালে ভোলার স্বাস্থ্য বিভাগ এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন।

ভোলার সিভিল সার্জন রতন কুমার ঢালী সংবাদ সম্মেলনে জানান, হোম কোয়ারেন্টাইনে থাকা তিন জনকে সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করছে স্বাস্থ্য বিভাগ। বর্তমানে তারা সুস্থ আছে। তবে যেহেতু তারা বিদেশ থেকে এসেছে তাই তাদেরকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের মধ্যে ২ জন ভোলা সদর ও ১ জন দৌলতখান উপজেলার।

সংবাদ সম্মেলনে তিনি আরো জানান, করোনা মোকাবেলায় সদর হাসপাতালে ২০ শয্যার আলাদা আইসোলেশন ইউনিট খেলা হয়েছে। এছাড়া অন্যান্য উপজেলাগুলোতেও একইভাবে আইসোলেশন ইউনিট খোলা হয়েছে। জেলার ৭ উপজেলায় ৮টি কন্ট্রোল রুম খোলা হয়েছে। যেখান থেকে করোনাভাইরাস সংক্রান্ত সকল তথ্য আদান-প্রদান করা হবে।

এসময় তিনি আরো জানান, যে সকল রোগী জ্বর, সর্দি, গলা ব্যাথা নিয়ে হাসপাতালের দ্বারস্থ হবেন, তাদেরকে আলাদা স্ক্যানিং করার জন্য হাসপাতালে করোনা স্ক্যানিং সেন্টার খেলা হয়েছে। সেখানে সার্বক্ষণিক একজন ডাক্তার নিয়োজিত রয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

এমএফ/

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও