ঝলকাঠিতে সরকারি ২০ টন পাঠ্যবই বিক্রির অভিযোগে শিক্ষা কর্মকর্তা আটক
Back to Top

ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০ | ২৬ চৈত্র ১৪২৬

ঝলকাঠিতে সরকারি ২০ টন পাঠ্যবই বিক্রির অভিযোগে শিক্ষা কর্মকর্তা আটক

ঝালকাঠি প্রতিনিধি ৩:৫৮ অপরাহ্ণ, মার্চ ০৯, ২০২০

ঝলকাঠিতে সরকারি ২০ টন পাঠ্যবই বিক্রির অভিযোগে শিক্ষা কর্মকর্তা আটক

ঝালকাঠির রাজাপুরে মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শ্রেণির বিনামূলে শিক্ষার্থীদের মাঝে বিতরণের সরকারি বই বিক্রির অভিযোগে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল বাসার তালুকদারকে আটক করেছে উপজেলা প্রশাসন।

নতুন ও পুরাতন প্রায় ২০ টন বই বিক্রি করেন শিক্ষা কর্মকর্তা আবুল বাসার তালুকদার। এসময় বিক্রি করা বইসহ ট্রাক জব্দ করা হয়েছে।

সোমবার সকালে উপজেলা সদরের রাজাপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের একটি কক্ষ থেকে বিপুল পরিমাণ বই ট্রাকে ভরে নিয়ে যাওয়ার সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ হাওলাদার গোপন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে বইভর্তি ট্রাকটি জব্দ করেন। ৬ষ্ঠ থেকে নবম শ্রেণির নতুন ও পুরাতন  প্রায় ২০ টন বই ১৩ টাকা ৭৫ পয়সা দরে সৈয়দপুরের এক ব্যবসায়ীর কাছে গোপনে বিক্রি করেন শিক্ষা কর্মকর্তা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ হাওলাদার জানান, নিয়ম অনুযায়ী ২০১৮ সাল পর্যন্ত পুরাতন বই বিক্রির অনুমতি থাকলেও ২০১৯ সালের বই বিক্রির কোনো অনুমতি নেই। শিক্ষা কর্মকর্তা গোপনে নতুন এসব বইও বিক্রি করেছেন। এ ঘটনায় রাজাপুর থানায় জিডি করা হয়েছে। দুদককে খবর দেয়া হয়েছে এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। শিক্ষা কর্মকর্তাকে উপজেলা প্রশাসনের হেফাজতে রাখা হয়েছে।

অভিযুক্ত শিক্ষা কর্মকর্তা আবুল বাসার তালুকদার বলেন, নতুন বই রাখার স্থান না থাকায় ২০১৮ সালের পুরাতন বই ও ২০১৯ সালের নতুন বই একই স্থানে থাকায় কিছু নতুন বই মিশে যেতে পারে।

জেআইজে/এএসটি

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও