বিশ্ব আর্চারির বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় রোমান
Back to Top

ঢাকা, সোমবার, ১৩ জুলাই ২০২০ | ২৯ আষাঢ় ১৪২৭

বিশ্ব আর্চারির বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় রোমান

পরিবর্তন ডেস্ক ১২:৫৬ অপরাহ্ণ, জানুয়ারি ০১, ২০২০

বিশ্ব আর্চারির বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় রোমান

আর্চারিতে সোনায় মোড়ানো একটি বছর পার করেছে বাংলাদেশ। তার মধ্যে ব্যক্তিগত সাফল্যে সবচেয়ে উজ্জ্বল ছিলেন রোমান সানা। ব্যক্তিগত ও দলগত সব ক্ষেত্রেই সানার পারফরম্যান্স ছিল নজর কাড়া।

সানার সেই সাফল্যের মুকুটে যুক্ত হলো আরো পালক। বিশ্ব আর্চার ফেডারেশনের বর্ষসেরা আর্চারের সংক্ষিপ্ত তালিকায় উঠে এসেছে সানার নাম।

মঙ্গলবার বিশ্ব আর্চার ফেডারেশন বিভিন্ন ক্যাটাগরিতে সেরা আর্চারদের একটি সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে। সেখানে দুই ক্যাটাগরিতে এসেছে বাংলাদেশের সানার নাম। ছেলেদের রিকার্ভ ক্যাটাগরি ও ২০১৯ সালের ‘ব্রেক থ্রু’ আর্চারদের সংক্ষিপ্ত তালিকায় নাম এসেছে তার।

এই সংক্ষিপ্ত তালিকা থেকেই বিভিন্ন ক্যাটাগরিতে বছরের সেরা আর্চার নির্বাচন করা হবে। অন লাইন ভোট ও বিষেশজ্ঞ প্যানেলে মাধ্যমে নির্বাচন করা হবে তা। এই এই নির্বাচন প্রক্রিয়া চলবে গোটা জানুয়ারি মাস।

এদিকে বাংলাদেশের আর্চারি দলের জার্মান কোচ মার্টিন ফ্রেডরিখ আছেন বর্ষসেরা কোচের তিন জনের সংক্ষিপ্ত তালিকায়। এই ক্যাটাগরির সেরাও নির্বাচন করবে বিশেষজ্ঞ প্যানেল। ৮ ফেব্রুয়ারি বর্ষসেরা অ্যাথলেটদের নাম ঘোষণা ও পুরস্কৃত করা হবে।

গেল বছর এশিয়া কাপ-ওয়ার্ল্ড র‍্যাঙ্কিং আর্চারিতে ব্যক্তিগত রিকার্ভে স্বর্ণ জেতেন সানা। এছাড়া বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পদক জিতে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে টোকিও অলিম্পিকে সরাসরি জায়গা করে নিয়েছেন তিনি। আর এসএ গেমসে ব্যক্তিগত ও দলগতভাবে জেতেন তিনটি স্বর্ণ পদক।

পিএ

 

: আরও পড়ুন

আরও