বিশ্বে করোনা আক্রান্ত ৬ কোটি ছাড়াল
Back to Top

ঢাকা, বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১ | ৭ মাঘ ১৪২৭

বিশ্বে করোনা আক্রান্ত ৬ কোটি ছাড়াল

পরিবর্তন ডেস্ক ১১:২৮ পূর্বাহ্ণ, নভেম্বর ২৬, ২০২০

বিশ্বে করোনা আক্রান্ত ৬ কোটি ছাড়াল
৬ কোটির মাইলফলক ছাড়াল বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা। বৃহস্পতিবার এই তথ্য জানিয়েছে জন হপকিন্স বিশ্ববিদ্যালয় (জেএইচইউ)। এছাড়া করোনায় মৃতের সংখ্যা ১৪ লাখ ১৯ হাজারেরও বেশি।

জেএইচইউ’র প্রতিবেদনের তথ্য অনুযায়ী, বিশ্বে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা মোট ৬ কোটি ২ লাখ ৭৬ হাজার ৯৫১ জন।

সংস্থাটির এর পরিসংখ্যান বলছে, বৃহস্পতিবার সকাল পর্যন্ত সারা বিশ্বে করোনা ভাইরাস থেকে সুস্থ হয়েছেন ৩ কোটি ৮৬ লাখ ৩৪ হাজার ৭৫২ ব্যক্তি।

গত বছর চীনের উহানে প্রথম করোনা শনাক্ত হয়। পরে চলতি বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)করোনাকে মহামারি ঘোষণা করে। এর আগে ২০ জানুয়ারি জরুরি পরিস্থিতি ঘোষণা করে ডব্লিউএইচও।

আক্রান্তের দিক থেকে করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্থ দেশ যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত ১ কোটি ২৭ লাখ ৬৯ হাজার ৯১৫ জন। আর মারা গেছে ২ লাখ ৬২ হাজার ১৩২ জন।

করোনায় আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানেই আছে ভারত। দেশটিতে মোট আক্রান্ত ৯২ লাখ ২২ হাজারেরও বেশি মানুষ এবং মারা গেছেন ১ লাখ ৩৪ হাজার ৬৯৯ জন। ব্রাজিলে মোট শনাক্ত রোগী ৬১ লাখ ১৮ হাজার ৭০৮ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৭০ হাজার ১১৫ জনের।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর থেকে বুধবার পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে আরও ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৪৮৭ জনে।

নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ১৫৬ জনের শরীরে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৫৪ হাজার ১৪৬ জনে পৌঁছেছে।

ওএস/পিএ

 

আরও পড়ুন

আরও