ফের রবীন্দ্র-সৃষ্টির চরিত্রে ঐশ্বরিয়া
Back to Top

ঢাকা, শনিবার, ২২ জানুয়ারি ২০২২ | ৮ মাঘ ১৪২৮

ফের রবীন্দ্র-সৃষ্টির চরিত্রে ঐশ্বরিয়া

পরিবর্তন ডেস্ক ২:৩৩ অপরাহ্ণ, ডিসেম্বর ০৭, ২০২১

ফের রবীন্দ্র-সৃষ্টির চরিত্রে ঐশ্বরিয়া
২০০৩ সালে ঋতুপর্ণ ঘোষের পরিচালনায় রবীন্দ্রনাথ ঠাকুরের ‘চোখের বালি’-র ‘বিনোদিনী’। আবার রবীন্দ্রনাথের অনুষঙ্গ নিয়েই পর্দায় আসছেন ঐশ্বরিয়া রাই বচ্চন। পরিচালনায় বঙ্গতনয়া ঈশিতা গঙ্গোপাধ্যায়। ২০০৪-এর ‘ব্রাইড অ্যান্ড প্রেজুডিস’-এরপর আবারও ইংরেজি ভাষায় অভিনয় করতে চলেছেন বচ্চন পরিবারের বধূ। ‘ঘরে বাইরে’-র বিমলা এবং ‘নষ্টনীড়’-এর চারুলতার সঙ্গে নতুন বৌঠান কাদম্বরী দেবীকে মিলিয়ে তৈরি হবে ‘দ্য লেটার’ নামের এই ছবি।

পরিচালক ঈশিতা সর্বভারতীয় এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ঐশ্বরিয়া এই ছবিতে অভিনয় করার জন্য রাজি হয়েছেন। একই সঙ্গে ভাষার ব্যবহারের সিদ্ধান্ত নায়িকারই। ঈশিতার পরিকল্পনা ছিল, হিন্দি ভাষায় তিনি এই ছবি বানাবেন। ঈশিতা বলেন, ‘অতিমারির সময়ে প্রথম বার ঐশ্বরিয়ার সঙ্গে এই ছবির চিত্রনাট্য নিয়ে কথা বলি আমি।’ তখনই বিশ্বসুন্দরীর পরামর্শ ছিল, এই ছবি বৃহত্তর দর্শকের জন্য ইংরেজি ভাষাতেই বানানো হোক। সেই পরিকল্পনাই বাস্তবায়িত করতে চান ঈশিতা।

ভারত এবং আমেরিকার যৌথ প্রযোজনায় তৈরি হবে ‘দ্য লেটার’। গায়িকা, নাট্যকার ঈশিতা তার লেখা একটি ‘মিউজিক্যাল’ অবলম্বনে এই ছবিটি বানাচ্ছেন। রবীন্দ্র-অনুষঙ্গযুক্ত তিন নারীচরিত্রকে একবিংশ শতাব্দীর প্রেক্ষাপটে এনে ছবির গল্প বুনেছেন ঈশিতা।

ইসি
 

আরও পড়ুন

আরও