নতুন বছরে রাজের 'ধর্মযুদ্ধ'
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২ | ১২ মাঘ ১৪২৮

নতুন বছরে রাজের 'ধর্মযুদ্ধ'

পরিবর্তন ডেস্ক ১০:৩০ পূর্বাহ্ণ, নভেম্বর ২৬, ২০২১

নতুন বছরে রাজের 'ধর্মযুদ্ধ'
রাজ চক্রবর্তী, শুভশ্রী গঙ্গোপাধ্যায় ও ঋত্বিক চক্রবর্তী, পরিচালক-অভিনেতার এই ট্রায়ো দর্শককে মুগ্ধ করেছিল পরিণীতা ছবিতে। ফের বড়পর্দায় ফিরছে এই টিম। তবে এবার ছবির গল্প একেবারে আলাদা। হালকা প্রেমের ছবির পর এবার তাঁরা বলবেন রাজনৈতিক গল্প, যেখানে রয়েছে ধর্মকে ঘিরে হিংসা ও হানাহানি। ছবির নাম 'ধর্মযুদ্ধ'।

২০১৯ সালে এই ছবির ঘোষণা করেছিলেন রাজ চক্রবর্তী, ট্রেলার মুক্তি পেয়েছিল ২০২০ সালের ভ্যালেন্টাইনস ডে-তে। এরপর করোনার কারণে দীর্ঘদিন আটকে ছিল ছবি মুক্তি। অবশেষে বৃহস্পতিবার পরিচালক ঘোষণা করেন যে আগামী বছর ২১ জানুয়ারি মুক্তি পেতে চলেছে এই ছবি। ট্রেলারে দেখা যায়, সবকিছু ভুলে হঠাৎই 'আম্মি'র গলায় ছুড়ি ধরল রাঘব। তাঁকে বাঁচাতে ছুটে এল জব্বর। দূর থেকে একটি বাসে আগুন জ্বলতে দেখা যাচ্ছে। অন্যদিকে পিছন থেকে ছুটে আসা কিছু হিংস্র লোকজনের থেকে স্ত্রী আর হবু সন্তানকে বাঁচাতে প্রাণপণে চেষ্টা করছে মুন্নির স্বামী। সময়টা বিশেষ ভালো নয়। চারিদিকে আগুন জ্বলছে। ভালোবাসা ভুলে ধর্ম নিয়ে চলছে হানাহানি। এমনই এক অস্থির সময়ের চিত্রই উঠে এসেছে রাজ চক্রবর্তীর ধর্মযুদ্ধের ট্রেলারে।

প্রেম দিবসে মুক্তি পেয়েছিল রাজ চক্রবর্তীর ছবি 'ধর্মযুদ্ধ'র ট্রেলার। প্রেম দিবসে ভালোবাসা নয়, বর্তমান সময়ে ভালোবাসা ভুলে কীভাবে কিছু মৌলবাদী লোকজন হিংসা হানাহানিতে মেতে উঠেছে সেই ছবিই তুলে ধরা হয়েছিল ছবির ট্রেলারে। 'হিন্দু-মুসলমান' আর 'একই বৃন্তে দুটি কুসুম' নেই, একে অপরকে শেষ করার নেশায় মেতে উঠেছে। এই পরিস্থিতিতে ছবির ট্রেলারে শান্তির দূত হিসাবে দেখা মিলেছে 'আম্মি'র। ধর্ম ভুলে তিনি সকলের বিপদে আশ্রয়দাতা হিসাবে দেখা দিয়েছেন। বোঝানোর চেষ্টা করেছেন এমনটা চলতে থাকলে এই পৃথিবীতে আর মানুষ নয়, শুধু মন্দির আর মসজিদই থাকবে। আসলে ধর্মের হানাহানিকে হারিয়ে প্রেমের বার্তাই দিতে চেয়েছেন পরিচালক। 

ইসি
 

আরও পড়ুন

আরও