‘গোর্খা’ ফের দেশপ্রেমে অক্ষয় কুমার
Back to Top

ঢাকা, রবিবার, ৫ ডিসেম্বর ২০২১ | ২০ অগ্রহায়ণ ১৪২৮

‘গোর্খা’ ফের দেশপ্রেমে অক্ষয় কুমার

পরিবর্তন ডেস্ক ৪:০৯ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০২১

‘গোর্খা’ ফের দেশপ্রেমে অক্ষয় কুমার
ভারতীয় সেনার কিংবদন্তি ‘কার্তুজ সাহিবে’র চরিত্রে অভিনয় করছেন অক্ষয় কুমার। নিজেই প্রকাশ করলেন নিজের নতুন ছবি ‘গোর্খা’র ফার্স্ট লুক পোস্টার।

মেজর জেনারেল ইয়ান কার্ডোজো। প্রাক্তন এই সেনা অফিসারকেই ‘কার্তুজ সাহিব’ বলা হয়। ভারতীয় সেনার প্রথম অফিসার যিনি যুদ্ধে অঙ্গহানি হওয়ার পরও ব্রিগেড ও ব্যাটালিয়ানের নেতৃত্ব দিয়েছেন। সেনার এমন একজন কিংবদন্তির জীবন বড়পর্দায় ফুটিয়ে তুলতে মুখিয়ে রয়েছেন অক্ষয় কুমার। পোস্টার শেয়ার করে অভিনেতা লিখেছেন, ‘কখনো কখনো এমন কাহিনি আসে যা শুনেই সিনেমা তৈরি করতে ইচ্ছে করে। কিংবদন্তি মেজর জেনারেল ইয়ান কার্ডোজোর বায়োপিক গোর্খা এমন একটি ছবি। এমন একজন মানুষের চরিত্রে অভিনয় করে আমি গর্বিত’।

অক্ষয়ে ‘গোর্খা’ ছবির পরিচালনার দায়িত্বে থাকছেন সঞ্জয় পূরণ সিং চৌহান। দু-দু’টি জাতীয় পুরস্কার রয়েছে তার ঝুলিতে। একটি প্রথম ছবি ‘লাহোর’-এর জন্য, অন্যটি ২০২১ সালে মুক্তি পাওয়া ‘বাহাত্তর হুরেঁ’র জন্য।  ছবিটি প্রযোজনা করছেন আনন্দ এল. রাই এবং হিমাংশু শর্মা। 

ছবির দু’টি পোস্টাই খুকরি হাতে দেখা যাচ্ছে অক্ষয়কে। শোনা যায়, একাত্তরের যুদ্ধে ল্যান্ডমাইনে পা পড়ে গিয়েছিল ইয়ান কার্ডোজোর। গুরুতর জখম হন তিনি। গ্যাংরিন হওয়া আটকাতে খুকরি দিয়ে নিজের পা কেটে দিয়েছিলেন। পরে তার ব্যাটালিয়ান পাক সেনার সার্জন মেজর মহম্মদ বশিরকে ধরে আনেন। তাকে দিয়ে কার্ডোজোর চিকিৎসা করানো হয়। হয়তো সেই কারণেই খুকরি হাতে পোস্টারের জন্য পোজ দিয়েছেন অক্ষয়। স্বাধীনতা দিবসের সময় মুক্তি পাবে ছবিটি।

ইসি 

 

আরও পড়ুন

আরও