লক করা প্রোফাইল আনলক করবেন যেভাবে
Back to Top

ঢাকা, বুধবার, ২৫ মে ২০২২ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

>

লক করা প্রোফাইল আনলক করবেন যেভাবে

পরিবর্তন ডেস্ক ৩:২৩ অপরাহ্ণ, আগস্ট ০৩, ২০২১

লক করা প্রোফাইল আনলক করবেন যেভাবে
ব্যক্তিগত নিরাপত্তার কারণে অনেকেই ফেসবুক প্রোফাইল লক করে অন্যদের ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠায়। অনেকের কাছেই বিষয়টি বিরক্তের কারণ হয়। কেননা, বন্ধুদের আহ্বানে সাড়া দেয়ার আগে অন্তত তার প্রোফাইলটা একবার হলেও ঘুরে আসা দরকার। যদিও কিছু সহজ উপায়েই লকড প্রোফাইল দেখে নিতে পারবেন।

প্রোফাইলের সুরক্ষার কথা ভেবেই লকড প্রোফাইল ফিচার এনেছে ফেসবুক। এর ফলে নিজের বন্ধু ছাড়া অন্য কেউ আপনার প্রোফাইলের খুঁটিনাটি দেখতেই পারবে না।

কিন্তু সমস্যার সৃষ্টি হয় যখন এমন কোনো অ্যাকাউন্ট থেকে আপনি বন্ধুত্বের রিকোয়েস্ট পান। ফ্রেন্ড রিকোয়েস্ট গ্রহণ করা নিয়ে রীতিমতো ধন্দে পড়েন ব্যবহারকারীরা। তবে মুশকিল আসান হবে সহজেই।

লকড প্রোফাইল দেখার প্রথম পদ্ধতি

ল্যাপটপ বা ডেস্কটপে ফেসবুক খুলে লকড প্রোফাইলটিতে যেতে হবে। এরপর প্রোফাইল পিকচারে রাইট ক্লিক করে কপি ইমেজ অ্যাড্রেসে ক্লিক করে তা কপি করে নিতে হবে। ব্রাউজারে নতুন উইন্ডো খুলে সেখানে কপি করা ইউআরএল পেস্ট করতে হবে। এর ফলে সহজেই প্রোফাইল পিকচার দেখে নিতে পারবেন।

লকড প্রোফাইল দেখার দ্বিতীয় পদ্ধতি

লকড প্রোফাইল দেখার আরও একটি পদ্ধতি রয়েছে। প্রোফাইল থেকে ইউজারনেম নিয়ে ‘http://graph.facebook.com/username/userid/picture?width=2000&height=2000‘ এই লিঙ্কে যেতে হবে। ইউজারনেমের জায়গায় নাম লিখলেই প্রোফাইল পিকচার দেখা যাবে।

ওএস/এসকে
 

আরও পড়ুন

আরও
               
         
close