করোনা জেরে ফের বন্ধ বলিউড সিনেমা হল
Back to Top

ঢাকা, শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১ | ১০ বৈশাখ ১৪২৮



করোনা জেরে ফের বন্ধ বলিউড সিনেমা হল

পরিবর্তন ডেস্ক ১১:৫০ পূর্বাহ্ণ, এপ্রিল ০৬, ২০২১

করোনা জেরে ফের বন্ধ বলিউড সিনেমা হল
মহারাষ্ট্রে সোমবার রাত আটটার পর থেকেই বন্ধ সিনেমা হলের দরজা। একইসঙ্গে বন্ধ শপিং মল, রেস্তোঁরাও। করোনার সময় ক্ষতি হয়েছে চলচ্চিত্র জগত থেকে শুরু করে প্রয়োজক, পরিচালকদেরও। সবচেয়ে বেশি ভুগেছেন সিনেমা হলের কর্মীরা। দরজা খুললেও সেইভাবে দর্শক সিনেমা হলে যান নি। পঞ্চাশ শতাংশ দর্শক থাকলেও ভর্তি হয় নি বেশ প্রেক্ষাগৃহ। তার রেশ রয়ে গিয়েছে এখন পর্যন্ত। আবারও একইভাবে ক্ষতির মুখে ইন্ডাস্ট্রি। মুম্বইয়ের অধিকাংশ প্রযোজক আপাতত ছবির মুক্তি নিয়ে বেশ চিন্তিত। এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে যে যে ছবি মুক্তির কথা ছিল তা পিছিয়ে নিতে চলেছেন প্রযোজকরা। কঙ্গনা রানাওয়াতের 'থালাইভি', জন আব্রাহামের 'সত্যমেব জয়তে ২' থেকে 'বাবলু ব্যাচেলর' মুক্তি পাওয়ার কথা ছিল এই মাসে। আপাতত তা স্থগিত।
অন্যদিকে ভারতে ক্রমাগত করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। করোনার দ্বিতীয় ঢেউ আরও তীব্র। নির্বাচনী প্রচারে প্রার্থীদের সভা থেকে রোড শোয়ে সামাজিক দূরত্ব না মানায় আরও বেশি করে ছড়াচ্ছে করোনা। দোসরা মে-র পর কী হবে রাজ্যে তা নিয়ে উদ্বিগ্ন প্রত্যেকেই। আর এরই রেশ আসতে পারে টলিউডেও। নির্বাচনের কথা মাথায় রেখেই  মে মাসের মাঝামাঝি ছবি মুক্তির দিন ধার্য করেন টলিউডের প্রথম সারির প্রযোজনা সংস্থারা। আর এখন তাতেই বিপত্তি। করোনার দ্বিতীয় ঢেউ যেভাবে বাড়ছে তাতে নির্বাচন মিটলেই হতে পারে লকডাউন, এমনও কথা শোনা যাচ্ছে। তাই আপাতত চিন্তায় প্রযোজরকরা।

এক বছরের বিরতির পর ধীরে ধীরে চেনা ছকে প্রেক্ষাগৃহে সিনেমা দেখতে ফিরছিলেন দর্শক, এর মধ্যেই করোনা আক্রান্তর সংখ্যা বাড়ছে। শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় পরিচালিত বহু প্রতীক্ষিত ছবি 'বেলাশুরু'। সৌমিত্র চট্টোপাধ্যায়ের শেষ উল্লেখযোগ্য কাজ। এই ছবি মে মাসের শেষে মুক্তির কথা ভেবেছিল উইন্ডোজ। অন্যদিকে বিরসা দাশগুপ্তর ছবি 'সাইকো' নিয়ে আসার কথা শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের। ২১ মে ছবি মুক্তির প্ল্যানিং ছিল প্রযোজনা সংস্থার। নির্ধারিত দিনে ছবির মুক্তি হবে তো? চিন্তায় গোটা ইন্ডাস্ট্রি।

ওএস/ইসি
 

আরও পড়ুন

আরও