পাকিস্তানে দুই ট্রেনের সংঘর্ষে নিহত ৩০
Back to Top

ঢাকা, বুধবার, ২৫ মে ২০২২ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

>

পাকিস্তানে দুই ট্রেনের সংঘর্ষে নিহত ৩০

পরিবর্তন ডেস্ক ১০:৫৭ পূর্বাহ্ণ, জুন ০৭, ২০২১

পাকিস্তানে দুই ট্রেনের সংঘর্ষে নিহত ৩০
পাকিস্তানের সিন্ধু প্রদেশে দুটি যাত্রীবাহী ট্রেনের সংঘর্ষে অন্তত ৩০ জন নিহত হয়েছে। এ দুর্ঘটনায় আরও কমপক্ষে ৫০ জন আহত হয়েছেন।

সোমবার সকালে সিন্ধুর ঘোটকি জেলার দারকি শহরে স্থানীয় রাইতি রেলওয়ে স্টেশনের কাছে এ দুর্ঘটনা ঘটে।

 দেশটির রেলওয়ে বিভাগের এক মুখপাত্রের বরাত দিয়ে ডন নিউজ জানিয়েছে, মিল্লাত এক্সপ্রেস করাচি থেকে সারগোদা যাওয়ার পথে লাইনচ্যুত হয়ে ডাউন ট্রাকে চলে যায়, এ কারণে রাওয়ালপিন্ডি থেকে আসা স্যার সৈয়দ এক্সপ্রেসের সঙ্গে এটির সংঘর্ষ ঘটে।  

ঘোটকির এসএসপি উমর তুফায়েল গণমাধ্যমকে জানান, মিল্লাত এক্সপ্রেসের ধ্বংসস্তূপের মধ্যে এখনও ১৫ থেকে ২০ জন যাত্রী আটকা পড়ে আছেন। লোকজনকে উদ্ধারের লক্ষ্যে কর্তৃপক্ষ ভারী যন্ত্রপাতি আনারও চেষ্টা করছে।

 ঘটনার পরপর ঘোটকি, দারকি, ওবারো ও মিরপুর মাথেলো এলাকায় হাসপাতালগুলোতে জরুরি অবস্থা জারি করা হয়েছে এবং সব চিকিৎসক ও চিকিৎসা কর্মীদের দায়িত্বে ফেরার জন্য ডেকে পাঠানো হয়েছে।

ঘোটকির ডেপুটি কমিশনার (ডিসি) উসমান আব্দুল্লাহ বলেন, এ ঘটনায় অন্তত ৩০ জন নিহত ও আরও ৫০ জন আহত হয়েছেন।

 তিনি বলেন, এ ঘটনায় ১৩ থেকে ১৪টি বগি লাইনচ্যুত হয়েছে আর ছয় থেকে আটটি বগি পুরোপুরি ধ্বংসহয়ে গেছে। উল্টে পড়া বগিগুলো থেকে লোকজনকে উদ্ধারে বেগ পেতে হচ্ছে এবং মৃত্যুর সংখ্যা বাড়তে পারে

 উসমান আব্দুল্লাহ জানান, এখনো আটকা পড়ে থাকা লোকজনকে বের করে আনা উদ্ধারকারী কর্মকর্তাদের জন্য চ্যালেঞ্জহয়ে দাঁড়িয়েছে। তবে রোহরি থেকে একটি রিলিফ ট্রেন রওনা হয়েছে এবং স্থানীয় প্রশাসন ও উদ্ধারকারী দলগুলো দুর্ঘটনাস্থলে উপস্থিত আছে।

 ওএস/এইচআর

 

আরও পড়ুন

আরও
               
         
close