করোনায় মৃত্যু ৩৯ লাখ ৯৩ হাজার ছাড়াল
Back to Top

ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১ | ২ কার্তিক ১৪২৮

করোনায় মৃত্যু ৩৯ লাখ ৯৩ হাজার ছাড়াল

পরিবর্তন ডেস্ক ১১:২২ পূর্বাহ্ণ, জুলাই ০৫, ২০২১

করোনায় মৃত্যু ৩৯ লাখ ৯৩ হাজার ছাড়াল
করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ৬ হাজার ৭ জন এবং আক্রান্ত হয়েছেন ৩ লাখ ২৭ হাজার ৮৫৭ জন।
এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হলো ৩৯ লাখ ৯৩ হাজার ৫৭৭ জন এবং আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ৪৫ লাখ ৭৩ হাজার ১৬৫ জনের বেশি মানুষ। 

এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ কোটি ৮৯ লাখ ২১ হাজার ৩৫৯ জনের বেশি।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী সোমবার (৫ জুলাই) সকাল ৮টা পর্যন্ত এ তথ্য জানা গেছে।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪৫ লাখ ৯২ হাজার ৩৭৭ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ২১ হাজার ২৯৩ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৫ লাখ ৮৪ হাজার ৮৭২ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ২ হাজার ৭৫৮ জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় এক কোটি ৮৭ লাখ ৬৯ হাজার ৮০৮ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ২৪ হাজার ৪৭৫ জনের।

আক্রান্তে চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫৭ লাখ ৮৬ হাজার ২০৩ জন। ভাইরাসটিতে মারা গেছেন এক লাখ ১১ হাজার ১৬১ জন।

তালিকায় পঞ্চম স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৫৬ লাখ ১০ হাজার ৯৪১ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৩৭ হাজার ৯২৫ জন।

আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, যুক্তরাজ্য সপ্তম, আর্জেন্টিনা অষ্টম, কলম্বিয়া নবম ও ইতালি দশম স্থানে রয়েছে। তালিকায় বাংলাদেশের অবস্থান ৩০তম।

এইচআর
 

আরও পড়ুন

আরও