উপনির্বাচনে ভোটারদের মাস্ক পরে ভোটকেন্দ্রে আসতে হবে: সিইসি
Back to Top

ঢাকা, রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১ | ১১ আশ্বিন ১৪২৮

উপনির্বাচনে ভোটারদের মাস্ক পরে ভোটকেন্দ্রে আসতে হবে: সিইসি

পরিবর্তন প্রতিবেদক ৫:৫৪ অপরাহ্ণ, জুলাই ২৪, ২০২১

উপনির্বাচনে ভোটারদের মাস্ক পরে ভোটকেন্দ্রে আসতে হবে: সিইসি
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) এ কে এম নূরুল হুদা বলেছেন, করোনা পরিস্থিতিতে ২৮ জুলাই সিলেট-৩ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনের দিন এই আসনভুক্ত এলাকা কঠোর বিধিনিষেধের বাইরে থাকবে। তবে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে নির্বাচন হবে।
এ জন্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে সব প্রস্তুতি নেওয়া হয়েছে। তবে ভোটারদের মাস্ক পরে ভোটকেন্দ্রে আসতে হবে।

শনিবার দুপুরে সিলেট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সিলেট-৩ আসনের নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বিষয়ক সভায় তিনি একথা জানান। তিনি বলেন, সংবিধান অনুযায়ী শূন্য আসনে ৯০ দিনের মধ্যে নির্বাচন দেয়ার বিধান রয়েছে। তাই এ কঠিন সময়ের মধ্যেও নির্বাচন করতে হচ্ছে। 

তবে করোনাকালীন বিধিনিষেধ মানতে সর্বোচ্চ সতর্কতা পালনে দায়িত্বশীলদের নির্দেশনা দেয়া হয়েছে। এসময় রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন নির্বাচন কমিশনার অব. ব্রিগে. জেলারেল শাহাদাত হোসেন চৌধুরী।

এর আগে একই স্থানে বেলা ১১টা থেকে তিনি সিলেট-৩ আসনের উপনির্বাচনে আইনশৃঙ্খলা বিষয়ক সভায় প্রধান অতিথির বক্তব্য দেন। জেলা প্রশাসন এই সভার আয়োজন করেছিল। এতে স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভা শেষে স্থানীয় গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন সিইসি। বিএনপির নির্বাচনে অংশ না নেওয়া প্রসঙ্গে সাংবাদিকের প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার শাহাদাত হোসেন চৌধুরী বলেন, এটা তাঁদের সিদ্ধান্ত। তবে সুষ্ঠু নির্বাচন আয়োজনে সব ব্যবস্থা নেওয়া হয়েছে।

সিলেটের তিন উপজেলা দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ নিয়ে সিলেট-৩ আসন গঠিত। গত ১১ মার্চ করোনায় আক্রান্ত হয়ে এ আসনের আওয়ামী লীগের সাংসদ মাহমুদ উস সামাদ চৌধুরী মারা যান। ২৮ জুলাই এ আসনে ভোট গ্রহণ হবে।

ওএস/এসবিসি
 

আরও পড়ুন

আরও