জনসম্মুখে থাপ্পড় খেলেন ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁ (ভিডিও)
Back to Top

ঢাকা, শুক্রবার, ২০ মে ২০২২ | ৫ জ্যৈষ্ঠ ১৪২৯

>

জনসম্মুখে থাপ্পড় খেলেন ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁ (ভিডিও)

পরিবর্তন ডেস্ক ১১:০৮ পূর্বাহ্ণ, জুন ০৯, ২০২১

জনসম্মুখে থাপ্পড় খেলেন ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁ (ভিডিও)
নিজ দেশে সরকারি পরিদর্শনে গিয়ে হেনস্তার শিকার হয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রো। রীতিমতো তার গালে থাপ্পড় মেরেছেন এক যুবক। এ ঘটনায় দুজনকে আটক করেছে দেশটির পুলিশ।

এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে বলে এক প্রতিবেদনে মঙ্গলবার জানিয়েছে বিবিসি। 
 
মঙ্গলবার দক্ষিণপূর্বাঞ্চলীয় ফ্রান্সের ড্রোম অঞ্চলে সরকারি সফরকালে জনতার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে ব্যারিকেডের কাছে যান ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁ। এসময় ব্যারিকেডের উল্টো দিক থেকে এক যুবক হাত বাড়িয়ে আচমকা প্রেসিডেন্টের গালে থাপ্পড় মেরে বসেন। সঙ্গে সঙ্গেই নিরাপত্তা সদস্যরা ম্যাক্রোঁকে দ্রুত সেখান থেকে সরিয়ে নেন এবং থাপ্পড় মারা যুবককে আটক করেন।

ফরাসি গণমাধ্যম বলছে, এ ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট দুজনকে আটক করেছে আইনশৃঙ্খল বাহিনী। প্রেসিডেন্টকে থাপ্পড় মারার সময় ওই যুবক চিৎকার করে বলেন, ‘ম্যাক্রোবাদ নিপাত যাক।’

ভিডিওতে দেখা যায়, ফ্রান্সের দক্ষিণ-পূর্বাঞ্চলের ভ্যালেন্স শহরের বাইরের টেইন-ই হারমিটেট এলাকায় সরকারি সফরের সময় ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের সঙ্গে সৌজন্য সাক্ষাতে হাত মেলাতে যান ম্যাক্রোঁ। এসময় ব্যারিকেডের অপরপাশে দাঁড়িয়ে থাকা ওই যুবক ম্যাক্রোঁর গালে সজোরে থাপ্পড় মারেন। তারপর নিরাপত্তা বাহিনী ম্যাক্রোঁকে দ্রুত সরিয়ে নেন। পরে আবার জনগণের সাথে কথা বলতে দেখা যায় তাকে।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি এক্সপ্রেসের এক প্রতিবেদনে জানা যায়, এর আগে ২০১৭ সালের মার্চে প্যারিসে আয়োজিত একটি কৃষি প্রদর্শনীতে এক বিক্ষোভকারীর হাতে ডিম হামলার শিকার হয়েছিলেন এমান্যুয়েল ম্যাক্রোঁ। ২০১৬ সালেও প্যারিসে একদল বিক্ষুব্ধ জনতা তার দিকে ডিম ছুড়েছিল। সেই সময় শ্রম আইন সংস্কারের বিরুদ্ধে দেশটির কট্টর-বামপন্থী ট্রেড ইউনিয়নের সদস্যদের ডাকা ধর্মঘট থেকে ম্যাক্রোঁকে লক্ষ্য করে ডিম ছোড়া হয়।

ভিডিও...
ওএস/এইচআর
 

আরও পড়ুন

আরও
               
         
close