ভারতের সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব আইসিইউতে
Back to Top

ঢাকা, বুধবার, ১ ডিসেম্বর ২০২১ | ১৭ অগ্রহায়ণ ১৪২৮

ভারতের সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব আইসিইউতে

পরিবর্তন ডেস্ক ২:৫০ অপরাহ্ণ, মে ২৫, ২০২১

ভারতের সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব আইসিইউতে
ভারতের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। সে কারণে মঙ্গলবার সকালেই তাঁকে হাসপাতালের ভর্তি করাতে বলেন চিকিৎসকেরা। তিনি বর্তমানে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালের আইসিইউয়ে রয়েছেন।
কোভিড-আক্রান্ত  প্রাক্তন মুখ্যমন্ত্রী এতদিন তাঁর পাম অ্যাভিনিউয়ের বাড়িতে থেকেই চিকিৎসা করাচ্ছিলেন। কিন্তু সোমবার রাত থেকেই তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। শরীরে অক্সিজেনের মাত্রা নেমে যায় ৮০-র কাছাকাছি।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টা নাগাদ বুদ্ধদেবের বাড়িতে পৌঁছে যায় অ্যাম্বুল্যান্স।তিনি হাসপাতালে যেতে রাজি ছিলেন না। শেষ পর্যন্ত সম্মতি দিয়েছেন।

বুদ্ধদেব এবং তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্য একই সঙ্গে কোভিডে আক্রান্ত হয়েছিলেন। সূত্র : আনন্দবাজার

বুদ্ধদেব বাবু  বাড়িতে থেকে চিকিৎসা করালেও মীরাকে হাসপাতালে ভর্তি করাতে হয়। সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন মীরা।

গত দু’দিনে বুদ্ধদেবের শারীরিক অবস্থারও ক্রমশ উন্নতি হচ্ছিল বলে জানিয়েছিলেন চিকিৎসকরা। তাঁকে নিরবচ্ছিন্ন বাইপ্যাপ সাপোর্ট দেওয়া হচ্ছিল বলেও জানিয়েছিলেন চিকিৎসকেরা। তাঁর অক্সিজেনের মাত্রাও ঠিক ছিল। মঙ্গলবার হঠাৎই তাঁর অক্সিজেনের মাত্রা কমে যাওয়ায় আর ঝুঁকি নিতে চাননি চিকিৎসকরা।তাই ঝুঁকি না নিয়ে তাঁকে অবিলম্বে হাসপাতালে ভর্তি করানোর পরামর্শ দেন তাঁরা।

প্রসঙ্গত এর আগেও বুদ্ধকে হাসপাতালে ভর্তি করানোর পরামর্শ দিয়েছিলেন চিকিৎসকরা। কিন্তু হাসপাতালে যেতে নারাজ প্রাক্তন মুখ্যমন্ত্রী বাড়িতে থেকেই চিকিৎসা করাচ্ছিলেন। বাড়িতেই অক্সিজেন সরবরাহ এবং বাইপাপ সাপোর্টের ব্যবস্থা করা হয়েছিল তাঁর। বিভিন্ন পরীক্ষা-নীরিক্ষার জন্য নমুনা সংগ্রহের কাজও চলছিল বাড়ি থেকেই। 

এসবিসি
 

আরও পড়ুন

আরও